ক্লান্তি কাটাতে সকালে কী খাবেন?

সকালে ঘুম থেকে উঠে তীব্র ক্লান্ত? ভাবছেন চা বা কফি খেয়ে আলসেমি কাটাবেন? ভুলেও তা করবে না। এই জাতীয় পানীয় শরীরকে তাৎক্ষণিক কিছুটা চনমনে করে ঠিকই, কিন্তু অল্প সময়ের মধ্যে আবার ক্লান্তি ফিরে আসে। বরং এমন কিছু খেতে পারেন, যেগুলি ক্লান্তি কাটিয়ে দেবে সহজে।

কাঠবাদাম: সকালে খালি পেটে অনেকেই কাঠবাদাম বা আমন্ড খান। এই অভ্যাস অত্যন্ত ভাল। ক্লান্তি কাটাতেও এর জুড়ি নেই। এর প্রোটিন, ফাইবার এবং স্নেহ পদার্থ শরীরকে চনমনে করে দেয় অল্প সময়েই।

তরমুজ: তরমুজের প্রায় ৯২ শতাংশই জল। শরীরে জলের ঘাটতি মেটাতে পারে এই ফল। সকালে অন্য খাবারের পরে অল্প তরমুজ খেলে ক্লান্তি কেটে যাবে সহজেই।

খেজুর: পেট পরিষ্কার করতে খেজুরের জুড়ি নেই। সকালে খালি পেটে খেজুর খেতে পারেন। চা-কফির থেকে কোনও অংশে কম নয় এই ফল। বরং চা-কফির চেয়ে অনেক বেশি সময় ধরে শরীরকে চাঙ্গা রাখতে পারে এটি।

ডিম: প্রচুর প্রোটিন থাকে এতে। অল্প চর্বিও থাকে। দুইয়ে মিলে পেট ভরিয়ে দেয়। দীর্ঘ ক্ষণ খিদে পায় না। আর শরীরে ক্লান্তিও থাকে না।

কলা: প্রচণ্ড ক্লান্ত লাগছে? খুব দ্রুত এই ক্লান্তি কাটাতে চান? কলা খেয়ে নিন। এতে থাকা পটাসিয়াম, ফাইবার আর শর্করা শরীরকে প্রচুর শক্তি দেয়। দ্রুত ক্লান্তি চলে যায়।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন