চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের বর্তমান অবস্থা

চাঁপাইনবাবগঞ্জে টানা ১৪ দিন বিশেষ লকডাউনের পর করোনা ভাইরাসের সংক্রমণ কিছুটা নিম্নমুখী হওয়ায় জণগণের জীবন জীবিকার স্বার্থে বিশেষ লকডাউনের বিধিনিষেধ কিছুটা শিথিল করেছে জেলা প্রশাসন ।


সোমবার বিকেলে জেলা প্রশাসন ও স্থানীয় জাতীয় সংসদ সদস্য বন্দসহ স্থানীয় জনপ্রতিনিধিদের জুম মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়।


সভার পর ৮ তারিখ রাত ১২.০১ মিনিট থেকে ১৬ জুন মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থবিধি মেনে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা যাবে। সাপ্তাহিক হাট বসানো যাবেনা তবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানপাট সমূহ সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত খোলা রাখা যাবে।


আমপরিবহন ব্যতীত আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে। আম ব্যবসায়ীরা অন্য জেলা থেকে এই জেলায় প্রবেশ করতে পারবেন। জেলার মধ্যে গণপরিবহন চলবে তবে অবশ্যই অর্ধেক যাত্রী নিয়। মোটরসাইকেলে একজন ব্যতীত চলাচল করা যাবে না। ব্যাটারিচালিত অটোরিকশায় সর্বোচ্চ দুইজন নেওয়া যাবে।


খাবারের দোকান ও হোটেল-রেঁস্তোরা সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে শুধু বিক্রয় ও সরবরাহ করতে পারবে। হোটেলে বসে খাবার খাওয়ার ব্যবস্থা করা যাবে না।


আমের বাজার সমূহ স্থানান্তর করে স্কুল মাঠ বা স্টেডিয়াম নিয়ে যেতে হবে।


উল্লেখ্য, করোনা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটায় প্রথম ধাপে ২৪ মে থেকে ৩১ মে পর্যন্ত এবং ৩১ মে হতে ৭ জুন পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেছিলো চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন।

মন্তব্যসমূহ (০)


Lost Password