আবারও ভয়াবহ পরিস্থিতি ভারতে, একদিনে মৃত্যুর নতুন সর্বোচ্চ রেকর্ডের সাথে মিলছে ভয়ঙ্কর সব তথ্য

পার্শ্ববর্তী দেশ ভারত। করোনা পরিস্থিতি দিনে দিনে আরও অবনতি হচ্ছে দেশটিতে। প্রতিদিনই সামনে আসছে ভয়ঙ্কর সব তথ্য।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৬ হাজার ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এটি ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ভারতীয় গনমাধ্যমের তথ্যমতে, দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জন।

বৃহস্পতিবার (১০ জুন) ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৫২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়াল ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১ জনে। করোনা পরিস্থিতিতে এর আগে করোনায় একদিনে এত সংখ্যক মৃত্যু দেখেনি ভারত । আর এই মৃত্যুর হার বৃদ্ধি নিয়ে চিন্তার ভাঁজ ফেলছে বিশেষজ্ঞদের কপালে।করোনাভাইরাসের নতুন প্রজাতিই প্রাণ কাড়ছে বহু মানুষের। তবুও করোনা সংক্রমণ ঠেকাতে টিকা হয়ে উঠবে অন্যতম হাতিয়ার, এমনটি মনে করছেন ভারতীয় বিশেষজ্ঞরা।

অপরদিকে, ভারতের বিহারে করোনায় মৃত্যুর হার বেড়ে দাড়িয়েছে ৭২.৮৪ শতাংশ। বিহারের ৩৮টি জেলার করোনায় মৃত্যুর হার যাচাই করে দেখেছে ভারতের স্বাস্থ্য অধিদফতর। এরপরই হিসাব বেড়ে গেল রাতারাতি। গত ১৮ মে পাটনা হাইকোর্টের নির্দেশের পরই কার্যত নড়েচড়ে বসে বিহার সরকার। এরপরই বিহার সরকারের স্বীকারোক্তি, ৩ হাজার ৯৫১টি মৃত্যু অতিরিক্ত হয়েছে। যেগুলো হিসাবের মধ্যে ছিল না এতদিন।

আগের দিন যেখানে মৃত্যুর মোট সংখ্যা ছিল ৫ হাজার ৪২৪ জন, সেখানে পরের দিন ভালোভাবে যাচাই করার পর হয়ে গেল ৯ হাজার ৩৭৫ জন। তবে বিহার সরকারের অতিরিক্ত সচিবের দাবি, বেসরকারি হাসপাতালে, হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে, হোম আইসোলেশনে ও করোনা পরবর্তী ক্ষেত্রে নানা জটিলতার জেরেই তাদের মৃত্যু হয়েছে তাদের। যার কারনে উক্ত ব্যক্তিদের হিসাবগুলো আগে মোট তালিকায় আনা হয়নি।

মন্তব্যসমূহ (০)


Lost Password