রদ্রিগেজের গোলে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল আর্জেন্টিনা

রদ্রিগেজের গোলে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল আর্জেন্টিনা
MostPlay

বাছাই পর্বে পরপর দুই ড্র করার পর কোপার প্রথম ম্যাচও চিলির সাথে ড্র করে আর্জেন্টিনা। টানা তিন ম্যাচ ড্র করায় বেশ অস্বস্তিতেই ছিল আর্জেন্টিনা শিবির। আজ কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে হারিয়ে প্রতিযোগিতার ১৪বারের চ্যাম্পিয়নেরা নিজেদের উপর যে চাপ ছিল সেটা থেকে বেরিয়ে এসেছে।

ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে আজ শনিবার ভোরে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামে মেসিদের আর্জেন্টিনা। চিলির বিপক্ষে ১-১ ড্র করা দলে চারটি পরিবর্তন আনেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। মাঝমাঠে লেয়ান্দ্রো পারেদেসের জায়গায় নামিয়েছেন গুইদো রদ্রিগেজকে। আর এই রদ্রিগেজই এনে দিয়েছেন জয়সূচক গোল। আক্রমণাত্মক শুরু করা আর্জেন্টিনাই পায় প্রথম ভালো সুযোগ। সপ্তম মিনিটে লিওনেল মেসির বাঁ পায়ের ট্রেডমার্ক শট ফিরিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা। ফিরতি বলে ঠিক মতো শট নিতে পারেননি লাউতারো মার্তিনেস। ১২ মিনিটের সময় আর সুযোগ মিস করেনি আর্জেন্টিনা। সকালে ব্রাসিলিয়ায় ম্যাচের ১২ মিনিটে গোল করেন গুইদো রদ্রিগেজ। এ সময় বামদিকে বক্সের বাইরে থেকে লিওনেল মেসি ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেখানে রদ্রিগেজ বল পেয়ে হেড নেন দূরের পোস্টে। বল পোস্টে লেগে জালে আশ্রয় নেয়। উরুগুয়ের গোলরক্ষক ফার্নান্দো মুসলেরার চেয়ে চেয়ে দেখা ছাড়া কোনো উপায় ছিল না। গোল করার পরও আক্রমণ করতে থাকে আর্জেন্টিনা। বিরতির আগে সুযোগও পেয়েছিল ব্যাবধান বাড়িয়ে নেয়ার। ২৭তম মিনিটে মেসির অ্যাসিস্টে নাহুয়েল মোলিনার বুলেট গতির শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন উরুগুয়ে গোলরক্ষক। ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতি থেকে ফিরে ভয়েই ছিল আর্জেন্টিনার সমর্থকরা। এর আগে দুই ম্যাচে প্রথমার্ধে লিড নিয়েও ধরে রাখতে পারেনি। ১ গোলে পিছিয়ে থাকা উরুগুয়ে দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি বাড়ায়। কিন্ত তাতেও লাভ হচ্ছিল না উরুগুয়ের। আক্রমনে মনোযোগি হলেও গোলবার লক্ষ করে শট নিতে পারছিল না তারা। ৬৯তম মিনিটে দারুণ একটি সুযোগ পায় উরুগুয়ে। কাছের পোস্টে দারুণ একটি ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি কাভানি। দূরের পোস্টে পা ছোঁয়াতে পারেননি লুইস সুয়ারেস। শেষদিকে আর্জেন্টিনা ডিফেন্সে মনোযোগি হলে গোল আর শোধ দিতে পারেনি উরুগুয়ে। রদ্রিগেজের এক গোলের সৌজন্যে টানা তিন ম্যাচ পর জয়ের স্বাদ পেল আর্জেন্টিনা। সেই সাথে এই জয়ের ফলে টানা ১৫ ম্যাচ অপরাজিত রইল আর্জেন্টিনা। আগামী ২২ জুন মঙ্গলবার সকাল ৬টায় নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ে ও ২৯ জুন মঙ্গলবার একই সময়ে বলিভিয়ার মুখোমুখি হবে মেসি-ডি মারিয়ারা।

মন্তব্যসমূহ (০)


Lost Password