আর সিনেমা বানাবে না জাজ মাল্টিমিডিয়া

আর সিনেমা বানাবে না জাজ মাল্টিমিডিয়া

অনেকদিন ধরেই কোন খোঁজ খবর নেই প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার। একটা সময় দেশের সিনেমায় একটা জোয়ার এনেছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। নির্মাণে আধুনিকতার সংযোজন এবং বড় বাজেটের সিনেমা বানিয়ে অল্প সময়েই দর্শকদের আস্থা অর্জন করে নিয়েছিল। সেই সুবাদে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করে ঢালিউড। কিন্তু স্বপ্নটা স্থায়ী হলো না। প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজের সংক্রান্ত কিছু জটিলতার কারণে জাজের কার্যক্রম স্থবির হয়ে যায়।

এছাড়া করোনা মহামারীর কারণে প্রেক্ষাগৃহ সিনেমা দেখা এখন অসম্ভব প্রায়। করোনার কারণে সারা পৃথিবীর মতো ঢাকাই চলচ্চিত্রে এখনো মন্দা বাজার চলছে। অনেক ছবি নির্মান সম্পুর্ণ হয়ে গেলেও করোনার কারণে প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া সম্ভব হচ্ছে না। জাজের ৩টি সিনেমা করোনার কারণে মুক্তি দিতে পারছে না। এগুলো বিগ বাজেটের। ২-৩ কোটি টাকার ওপর এগুলোর বাজেট। এত টাকা কোনোমতেই ৫০ হল থেকে উঠে আসবে না। তাই সিনেমা আর না বানানোর ঘোষণা দিলেন আলোচিত প্রযোজক আজিজ।

নতুন সিনেমা না বানালেও মিডিয়া থেকে দূরে সরে যাচ্ছে না জাজ মাল্টিমিডিয়া। তাদের নতুন লক্ষ ওটিটি প্ল্যাটফর্ম। জানা যায়, দ্রুতই ওটিটি প্ল্যাটফর্মে যুক্ত হচ্ছে প্রতিষ্ঠানটি। এরমধ্যে নতুন চারটি ওয়েব সিরিজ নির্মাণে হাত দিয়েছে তারা। এছাড়া মুক্তির অপেক্ষায় থাকা ও নির্মিতব্য আরও তিনটি চলচ্চিত্র আসবে ওটিটিতে। ওয়েব সিরিজগুলোর নাম ‘অনুতাপ’, ‘পাপ’, ‘বারুদ’ ও ‘খোঁজ’। এরমধ্যে ‘অনুতাপ’ পরিচালনা করছেন সঞ্জয় সমদ্দার। চলমান কোনো ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি পাবে জাজের সিরিজগুলো। তবে ভবিষ্যতে নিজেদের ওটিটি প্ল্যাটফর্ম বানানোর পরিকল্পনাও রয়েছে তাদের।

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি জুলাই থেকেই নতুন করে অফিস সাজিয়েছে জাজ মাল্টিমিডিয়া। ফিরিয়ে আনা হয়েছে অনেক পুরনো কর্মীকে। এমনকি ওয়েব সিরিজগুলোর জন্য বেছে নেওয়া হচ্ছে জাজের পুরনো শিল্পীদের। তালিকায় আছেন নুসরাত ফারিয়া, পূজা চেরি, সিয়াম, রোশানের মতো তরুণ তারকারা। দেশ ও বিদেশে আত্মগোপনে থেকে পুরো বিষয়টি দেখভাল করছেন প্রতিষ্ঠানটির প্রধান আবদুল আজিজ। ফেসবুকের মাধ্যমে তিনি বলেন, ‘জাজ আর নতুন কোনও সিনেমা বানাচ্ছে না। কারণ তিনটি ছবি এরমধ্যে আটকে আছে। এখন থেকে ওটিটি প্ল্যাটফর্মের জন্য ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্ম বানানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা। ওয়েবের ক্ষেত্রেও জাজ তার পুরনো সুনামের সাথে কাজ করার চেষ্টা করবে’।

মন্তব্যসমূহ (০)


Lost Password