নওগাঁর মান্দায় কঠোর বিধিনিষেধেও চলছে পশুর হাট

নওগাঁর মান্দায় কঠোর বিধিনিষেধেও চলছে পশুর হাট

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে আজ।

মানুষের চলাচল নিয়ন্ত্রণসহ সব ধরনের দোকানপাট, গণপরিবহন এবং শিল্পকারখানা বন্ধ রেখে আজ শুক্রবার সকাল ৬টায় শুরু হওয়া এ বিধিনিষেধ চলবে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

বিধিনিষেধ নিশ্চিত করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে রয়েছে। এবারের বিধিনিষেধে প্রশাসন গতবারের চেয়েও কঠোর থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

এ বিষয়ে বৃহস্পতিবার ফরহাদ হোসেন বলেন, ‘অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সব কিছুই বন্ধ থাকবে। এটা এ যাবতকালের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ হতে যাচ্ছে।

এ সময় মানুষের বাইরে আসার প্রয়োজনই হবে না। কারণ অফিসে যাওয়ার বিষয় নেই। যারা গ্রামে গেছেন, তারা জানেন যে অফিস বন্ধ। তাদের ৫ তারিখের পরে আসতে হবে।

এদিকে নওগাঁ মান্দার চৌবাড়িয়া শুক্রবার (২৩জুলাই) কঠোর বিধিনিষেধও সরকারী নিদের্শনা অমান্য করে (বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে) চলছে পশুর হাট। এ হাটে এখন পর্যন্ত প্রশাসনের কোন হস্তক্ষেপ নেই।

হাটের পাশের স্থানীয়রা বলেন, সরকারি বিধিনিষেধ অমান্য করে পশুর হাট বসিয়ে আমাদের করোনার ঝুকিতে ফেলেছে। বিভিন্ন জায়গা থেকে পশু ব্যবসায়িরা আসতে শুরু করেছে। কারো মুখে মাস্ক নেই।

জানিনা তারা করোনার আক্রান্ত কি না। যদি আক্রান্ত হয় তবে তার মাধ্যমে আমাদের এলাকাতে করোনা ভাইরাস ছড়াতে পারে। তাই প্রশাসনের সু-দৃষ্টি আকর্ষণ করছি আমরা।

মন্তব্যসমূহ (০)


Lost Password