নরসিংদীতে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

নরসিংদীতে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

নরসিংদী প্রতিনিধি : পুষ্টি, পরিবেশ ও অর্থনৈতিক উন্নয়নে টেকসই দুগ্ধশিল্প” এই শ্লোগানে নরসিংদীতে বিশ্ব দুগ্ধ দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে বুধবার ১জুন জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো: হাবিবুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম। 

এসময় প্রধান অতিথি বলেন, শিশু-কিশোরসহ সর্বস্তরের জনসাধারণের সুস্বাস্থ্য নিশ্চিতকরণের মাধ্যমে সুস্থ জাতি গঠনের ক্ষেত্রে পুষ্টিগুণসম্পন্ন দুগ্ধ ও দুগ্ধজাত পণ্যের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দুগ্ধ ও দুগ্ধজাত পন্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও বাজারজাতকরণের সাথে সংশ্লিষ্ট শিল্পের ক্রমবিকাশ নরসিংদী তথা সমগ্র দেশের টেকসই অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিতকরণে অগ্রগণ্য ভূমিকা পালন করবে।

আলোচনা সভা শেষে বিশ্ব দুগ্ধ দিবস ২০২২ উপলক্ষ্যে আয়োজিত রচনা, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্যসমূহ (০)