নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ সভা

নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ সভা

ফরিদপুর সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়ন পরিষদে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১২ই ডিসেম্বর ২০২১ রবিবার দুপুরে ইউনিয়ন পরিষদের বর্তমান কার্যালয় গজারিয়া বাজার সংলগ্ন নতুন অফিসে এ অনুষ্ঠান পালিত হয়েছে।

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন আলিয়াবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ওমর ফারুক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব মোঃ শাজাহান ফকির। অন্যান্যদের মাঝে এ সময় বক্তব্য রাখেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ফোরাম সদস্য সদর উপজেলা তথ্য ও প্রচার সম্পাদক সাংবাদিক রবিউল হাসান রাজিব। এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্যবৃন্দ ও বিদেশ ফেরত অভিবাসীরাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

আলিয়াবাদ ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য মোঃ ইয়াকুব এর সভাপতিত্বে সোশিও-ইকোনোমিক রিইন্টিগ্রেশন অব রিটার্নি মাইগ্রেন্ট ওয়াকার্স অব বাংলাদেশ রয়্যাল ডেনিস অ্যামবেসির অর্থায়নে নিরাপদ অভিবাসনের জন্য জনসচেতনা তৈরির লক্ষ্যে আলিয়াবাদ ইউনিয়নের প্রবাসী বাসিন্দা ও পরিষদের সদস্যবৃন্দ সহ সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে ইউনিয়ন পরিষদের হলরুমে ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্র্যাকের ফরিদপুর সদর উপজেলা শাখার ফিল্ড অর্গানাইজার মোঃ সেলিম বিশ্বাস। এ সময় তিনি ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের কার্যক্রম নিরাপদ অভিবাসনের জন্য জনসচেতনা তৈরি, মানব পাচার প্রতিরোধসহ সংগঠনের লক্ষ ও উদ্দেশ্য তুলে ধরেন। এ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন মধুখালি উপজেলা ফিল্ড অর্গানাইজার স্কর্ণা পারভীন।

মন্তব্যসমূহ (০)


Lost Password