নওগাঁর সাপাহারে উপজেলা নির্বাহী অফিসারের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

নওগাঁর সাপাহারে উপজেলা নির্বাহী অফিসারের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ের (দ্বিতীয় ধাপে) জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

২০ জুলাই, ২০২২ বুধবার বেলা ১২ টার সময় উপজেলা নির্বাহী অফিসারের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উক্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় সহকারী কমিশনার ভূমি শারমিন জাহান লুনা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাদিজা আক্তার, সাপাহার প্রেসক্লাব এর সভাপতি জাহাঙ্গীর আলম মানিক, সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক হাফিজুল হক, উপজেলা প্রেসক্লাব সভাপতি সাংবাদিক বাবুল আক্তার, মডেল প্রেসক্লাব সভাপতি সাংবাদিক মনিরুল ইসলাম সহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন লিখিতভাবে জানিয়েছে, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ ২ প্রকল্পের উদ্যোগ ও তত্ত্বাবধানে সারাদেশে জমি ও ঘর নেই (ক শ্রেণীর ভূমিহীন পরিবার) এমন পরিবারকে ২ শতক জমি ও গৃহ প্রদানপূর্বক এই পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। উপকারভোগী নির্বাচন, নির্বাচিত উপকারভোগীদের মাঝে খাস জমি বন্দোবস্ত এবং ঘরের গুণগত মান নিশ্চিত করে ইতিমধ্যে সারা দেশে প্রথম, দ্বিতীয় ও তৃতীয( প্রথম ধাপ ) পর্যায়ের গৃহ প্রদান কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে।

সারা দেশে প্রথম পর্যায়ে ৬৯,৯০৪ টি ও দ্বিতীয় পর্যায়ে ৫৩,৩৪০ টি তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৩২,৯০৪ টি সহ মোট ১,৫৬,১৪৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার তাদের মাথা গোঁজার ঠাঁই হিসেবে পেয়েছেন ২ শতক জমি ও একটি সেমিপাকা ঘর। ইতিমধ্যে এ উপজেলায় প্রথম পর্যায়ে ১২০ ও দ্বিতীয় পর্যায়ে ৬০ টি তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৪৫ টি মোট ২২৫ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পূর্ণবাসন করা হয়েছে। এ পর্যায়ে অর্থাৎ তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ১০ গৃহ নির্মাণ করা হয়েছে। জেলায় প্রথম পর্যায়ে ১০৫৬ ও দ্বিতীয় পর্যায়ে ৫০২ টি তৃতীয় পর্যায়ে প্রথম ধাপে ৫৪০ টি মোট ২০৯৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্ণবাসন করা হয়েছে।

সাপাহার উপজেলা মাননীয় প্রধানমন্ত্রী এই মহতী উদ্যোগকে সফল করার ক্ষেত্রে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি, জেলা প্রশাসক নওগাঁ, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা বিন্দু, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এ কার্যক্রমের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে সম্পৃক্ত থাকায় তিনি সকলর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে। প্রথম,দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের প্রথম ধাপের কার্যক্রম ধারাবাহিকতায় তৃতীয় পর্যায় দ্বিতীয় ধাপে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২৬,২২৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর প্রদান করা হবে সারা দেশের ন্যায় সাপাহার উপজেলায় আগামী ২১ জুলাই তারিখে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ১০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করা হবে।

সেই সাথে আরো জানান সাপাহার উপজেলার আরো ১৭৭ টি ভূমিহীন ও গৃহীন পূর্ণবাসন করা হলে শতভাগ ভূমিহীন ও গৃহীন পূর্ণবাসন করা হবে। আগামী ২১ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে উপজেলা হল রুম থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সংযুক্ত থাকবেন এবং মাননীয় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি জেলা প্রশাসক খালেদ মাহমুদ, উপজেলা চেয়ারম্যান শাহাজাহান হোসেন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী সুফলভোগী সহ ওই দিন সকাল নয়টায় অনুষ্ঠান শুরু করা হবে কেন্দ্রীয় অনুষ্ঠান আশ্রয় 2 প্রকল্প হতে সরবরাহকৃত ভিডিও চিত্র প্রদর্শন স্থানীয়ভাবে নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন এবং গণভবন থেকে প্রচারিত উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password