নওগাঁয় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ২টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

নওগাঁয় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ২টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

নওগাঁ সদর উপজেলায় আনন্দনগর ও আরজি নওগাঁ বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন ও বাজারজাত করায় ২টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ সোমবার (১৮ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয় এ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলার সহকারী পরিচালক মো. শামীম হোসেন। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো- মাসুদ সেমাই, আজাদ অ্যান্ড ব্রাদার্স। ভোক্তা অধিকার অধিদপ্তর নওগাঁর সহকারি পরিচালক মো. শামীম হোসেন ঢাকাপ্রকাশকে জানান, নওগাঁ সদর উপজেলার আনন্দনগর ও আরজি নওগাঁ বাজার এলাকায় ঈদকে সামনে রেখে মাসুদ সেমাই ও আজাদ অ্যান্ড ব্রাদার্স ফ্যাক্টরিতে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করা হচ্ছিল।

এসব সেমাই বিভিন্ন স্থানে বাজারজাতও অব্যাহত ছিল। সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। তিনি আরও বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী আনন্দনগরের মাসুদ সেমাই কারখানাকে ১৫ হাজার ও আর জি নওগাঁয় আজাদ অ্যান্ড ব্রাদার্স সেমাই কারখানাকে ৫ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ ছাড়াও গ্লোভস ব্যাবহার না করা পর্যন্ত সেমাই উৎপাদন বন্ধ ঘোষণা করা হয়। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এ সময় অভিযানে নিরাপদ খাদ্য কর্মকর্তা জনাব চিন্ময় প্রামানিক ও নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিম সহযোগিতা করেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password