বাণিজ্য মেলা চলবে স্বাস্থ্যবিধি মেনে

বাণিজ্য মেলা চলবে স্বাস্থ্যবিধি মেনে

নতুন ঘোষণা না আসা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে। আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানি) মো. হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। মো. হাফিজুর রহমান বলেছেন, 'বিধি-নিষেধের আলোকে আমরা দেখেছি, নির্দেশনা অনুযায়ী বাণিজ্য মেলার কার্যক্রম চালাতে কোনো অসুবিধা নেই।

মেলা বন্ধ করার মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। বিধিমালার আলোকে যেভাবে করা দরকার সেভাবে হবে। মার্কেট-শপিং মল তো চলছেই, এটাও খোলা জায়গায় না। তবে যতটুকু খোলা আছে, সেখানে মানুষ যেন স্বাস্থ্যবিধি মেনে চলাচল করে সেদিকে কঠোর নজরদারি থাকবে।' করোনা সংক্রমণ রোধে সরকারঘোষিত নতুন বিধি-নিষেধের কারণে মেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।

গতকাল সোমবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে ওমিক্রনসহ করোনা শনাক্তের হার বাড়তে থাকায় মাস্ক ছাড়া রাস্তায় বের হলে জরিমানার বিধানসহ ১১ দফা বিধি-নিষেধ জারি করা হয়। আগামী ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে সারা দেশে এ বিধি-নিষেধ কার্যকর করা হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, শপিং মল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ অফিস-আদালতসহ ঘরের বাইরে জনসমাগমস্থলে বাধ্যতামূলক মাস্ক পরতে হবে। স্বাস্থ্যবিধি বাস্তবায়নে সারা দেশে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। এমনকি রেস্তোরাঁয় বসে খেতে ও আবাসিক হোটেলে থাকতে অবশ্যই করোনার টিকা সনদ প্রদর্শন করতে হবে। প্রজ্ঞাপনে আরো বলা হয়, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত উন্মুক্ত স্থানে সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ বন্ধ রাখতে হবে। তা ছাড়া রেস্তোরাঁয় বসে খেতে ও আবাসিক হোটেলে থাকতে অবশ্যই করোনার টিকা সনদ প্রদর্শন করতে হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password