একসঙ্গে ডিআইজি পদোন্নতি পেয়েছেন স্বামী-স্ত্রী

একসঙ্গে ডিআইজি পদোন্নতি পেয়েছেন স্বামী-স্ত্রী

ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস্) মোঃ মনির হোসেন, বিপিএম-সেবা ও তার সহধর্মীনি ডিএমপির পরিবহন বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার শামীমা বেগম, পিপিএম, বিপিএম-সেবা। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ৩২ জন পুলিশ কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়।

সিরাজগঞ্জ জেলায় জন্মগ্রহণ করা মনির হোসেন ১৯৯৯ সালে ১৮তম বিসিএসের মাধ্যমে ২৫ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ যোগদান করেন। পেশাগত জীবনে দক্ষতার পরিচয় দিয়ে তিনি ডিএমপির প্রসিকিউশন বিভাগের উপ-পুলিশ কমিশনারসহ গোপালগঞ্জ এবং নড়াইল জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি হিসেবে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস্) হিসেবে দায়িত্ব পালন করছেন। পেশাগত দক্ষতার জন্য পেয়েছেন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)। এদিকে শামীমা বেগম একই সালে একই বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি পেশাগত জীবনে পুলিশের বিভিন্ন ইউনিটে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ডিএমপির ওমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের উপ-পুলিশ কমিশনারসহ সিআইডি ও পুলিশ হেডকোয়ার্টার্সের গুরুত্বপূর্ণ পদে পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স এবং পুলিশ ট্রেনিং সেন্টার টাঙ্গাইলে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (পরিবহন) হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০০৬-৭ সালে আইভরিকোস্টে এবং ২০১০-১১ সালে সুদানে জাতিসংঘ মিশনে শান্তিরক্ষী হিসেবে দায়িত্ব পালন করেন। পেশাগত দক্ষতার জন্য তিনিও পেয়েছেন প্রেসিডেন্ট পুলিশ পদকও (পিপিএম)।

এছাড়া শামীমা বেগম বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) সহ-সভাপতি ও আইএডব্লিওপির রিজিয়ন-২২ এর কো-অর্ডিনেটর হিসেবেও দায়িত্ব পালন করছেন। ডিআইজি পদে পদোন্নতি পাওয়া ডিএমপির অন্য ৯ জন কর্মকর্তারা হলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান; যুগ্ম পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ডিবি-দক্ষিণ) মোঃ মাহবুব আলম বিপিএম-সেবা,

পিপিএম-বার; যুগ্ম পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মিরাজ উদ্দিন আহম্মেদ, বিপিএম, পিপিএম; যুগ্ম পুলিশ কমিশনার (লজিস্টিকস্) মঈনুল হক, বিপিএম-বার, পিপিএম; যুগ্ম পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ ইলিয়াছ শরীফ, বিপিএম-বার, পিপিএম; যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) সৈয়দ নুরুল ইসলাম, বিপিএম-বার, পিপিএম; যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ আনিসুর রহমান, বিপিএম-বার, পিপিএম-বার; যুগ্ম পুলিশ কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম এবং ডিবি-উত্তর) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম-বার।

মন্তব্যসমূহ (০)