নওগাঁর রাণীনগর অগ্নিকাণ্ডে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি

নওগাঁর রাণীনগর অগ্নিকাণ্ডে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি

নওগাঁ জেলার রাণীনগর উপজেলার কুবড়াতলি বাজার এলাকায় অগ্নিকাণ্ডে দুইটি তুলার মিল পুড়ে ছাই হয়ে গেছে।

এতে দু’টি মিলের প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় রাণীনগর এবং নওগাঁর মোট তিনটি ফায়ার সার্ভিসের ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে এ ঘটনাটি ঘটে। মিল মালিক বাদল হোসেন জানান, দুপুর দেড়টার দিকে কর্মচারীরা মিলের ভেতরে কাজ করছিল। এ সময় হঠাৎ করেই মিলের ভেতরে আগুনের সূত্রপাত হয়। সাথে সাথে মিলের গোডাউনসহ চতুরদিকে আগুন ছড়িয়ে পড়ে। এসময় পাশেই অবস্থিত আনোয়ার হোসেনের তুলার মিলেও আগুন ছড়িয়ে পরে। খবর পেয়ে রাণীনগর থেকে দুটি ফায়ার সার্ভিস ও নওগাঁ থেকে একটি ফায়ার সার্ভিসের ইউনিট এসে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় কোন রকমে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে তার মিলের তুলা, ঘর, যন্ত্রাংশসহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল পুরে পুড়ে ছাই হয়ে যায়।

আরেক মিল মালিক আনোয়ার হোসেন বলেন, বাদলের মিলের আগুন তার মিলে ছড়িয়ে পড়ে। এতে মিলের সব পুরে ছারখার হয়ে যায়। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। রাণীনগর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, মিলের ভেতরে বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে আমাদের দুইটি ইউনিট এবং নওগাঁ ফায়ার সার্ভিস থেকে একটি ইউনিট এসে প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password