ইসরাইলে বাইডেনের সফরের বিরুদ্ধে গাজায় বিক্ষোভ

ইসরাইলে বাইডেনের সফরের বিরুদ্ধে গাজায় বিক্ষোভ
Crickex Sign Up

পশ্চিম এশিয়া সফরের অংশ হিসেবে গতকাল ইহুদিবাদী ইসরায়েলে অবতরণ করেন বাইডেন। খোদ মার্কিন প্রেসিডেন্টের ইসরায়েল সফরের বিরুদ্ধে গাজায় বিক্ষোভ করেছে ফিলিস্তিনিরা। ফিলিস্তিনের অন্যান্য সংগঠনও জো বাইডেনের ইসরাইল সফরের বিরোধিতা করেছে। তারা তেল আবিবের সব অপরাধযজ্ঞে ওয়াশিংটনকে অংশীদার হিসেবে ঘোষণা করেছেন।

ফিলিস্তিনের মিডিয়া অ্যাসোসিয়েশন আজ গাজায় আয়োজিত এক সমাবেশ থেকে ঘোষণা করেছে, আল জাজিরা টিভি চ্যানেলের সাংবাদিক শিরিন আবু আকলে-কে হত্যা করার কারণে গণমাধ্যম ও মানবাধিকার বিষয়ক আন্তর্জাতিক ও আঞ্চলিক সংস্থাগুলোর উচিৎ ইসরাইলকে পুরোপুরি বয়কট করা।

তারা বলেছে, সাংবাদিক শিরিন আবু আকলে হত্যার বিচার করতে হবে। ফিলিস্তিনের মিডিয়া অ্যাসোসিয়েশনের মহাসচিব মুহাম্মাদ আবু কামারও বলেছেন, সাংবাদিকদের বিরুদ্ধে ইসরায়েল যেসব অপরাধযজ্ঞ চালাচ্ছে তাতে আমেরিকাও সরাসরি জড়িত। ফিলিস্তিনের প্রতিরোধ কমিটিগুলো এক বিবৃতিতে বলেছে, আপোষ আলোচনার নীতি ব্যর্থ হয়েছে।

এখন পর্যন্ত আপোষের নীতিতে কোনো লাভ হয়নি বরং এর ফলে ফিলিস্তিনেদের মধ্যে অনৈক্য ও বিভেদ বেড়েছে। এক বিঘাত ভূখণ্ডও এই প্রক্রিয়ায় মুক্ত করা সম্ভব হয়নি। এই কমিটি আপোষের চিন্তা বাদ দেওয়ার পাশাপাশি ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের নীতি ত্যাগ করতে সব আরব ও মুসলিম দেশের প্রতি আহ্বান জানিয়েছে।

মন্তব্যসমূহ (০)