ভারতের কোচ হবার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মাহেলা জয়াবর্ধানে

ভারতের কোচ হবার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মাহেলা জয়াবর্ধানে

স্পোর্টস ডেস্ক : সামনের টি-টুয়েন্টি বিশ্বকাপের পর চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে ভারতীয় কোচ রবি শাস্ত্রীর। নতুন করে আর এই পদে থাকছেন না তিনি। এমনটা ইঙ্গিত করেছেন খোদ রবি শাস্ত্রী নিজেই। ভারতীয় ক্রিকেট বোর্ডও বসে নেই। ইতিমধ্যে তারা নেমে পড়েছেন কোচ খুঁজে বের করার কাজে। ভারতীয় ক্রিকেট বোর্ডের জন্য কাজটা মোটেও কঠিন হবার নয় কারণ যারা কোচিং পেশার সাথে জড়িত তারা সবাই চাইবে ভারতের কোচ হওয়ার জয়। ভারতের কোচের জন্য রয়েছে আকাশচুম্বী বেতন, এছাড়াও রয়েছে নানা ধরনের সুবিধা।

‘ইন্ডিয়ান এক্সপ্রেসের’ প্রতিবেদন অনুযায়ী ভারতের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে সবার থেকে এগিয়ে রয়েছেন ভারতের সাবেক লেগ স্পিনার ও কোচ অনিল কুম্বলে। গত মেয়াদে বিরাট কোহলির সঙ্গে বনিবনা না হওয়ায় কোচের পদ ছাড়তে হয়েছিল তাকে। ‘ইন্ডিয়ান এক্সপ্রেসের’ প্রতিবেদন থেকে উঠে এসেছে আরেকটি তথ্য, অনিল কুম্বলের সঙ্গে যোগাযোগ করার আগেই বিসিসিআই প্রস্তাব দিয়েছিল বর্তমান সময়ের কোচিং পেশার সবচেয়ে আলোচিত শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনেকে। কিন্তু জয়াবর্ধনে সেই প্রস্তাব নাকচ করে দিয়েছেন।

বিসিসিআইকে না দেয়ার কারণ আছে মাহেলার কাছে। একেতো মাহেলা চাইছেন নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হতে। এছাড়া ভারতের কোচ হতে গেলে চুক্তি অনুযায়ী কোন ফ্রাঞ্চাইজি দলের কোচিংয়ের সাথে জড়িত থাকা যাবে না। জয়াবর্ধনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ। সেক্ষেত্রে ভারতের কোচ হলে জয়াবর্ধনে ছাড়তে হবে মুম্বাই ইন্ডিয়ান্সের দায়িত্ব।এক মাস কাজ করে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে যে বেতন পাওয়া যায়, কোনো কোচই চাইবেন না সেটা পায়ে ঠেলে দিতে। এই ভাবনা থেকেই হয়তো বিসিসিআইকে না করে দিয়েছেন শ্রীলঙ্কান এই কিংবদন্তী।

মন্তব্যসমূহ (০)


Lost Password