মুখে মাস্ক না পরে বের হলে গুনতে হবে জরিমানা

মুখে মাস্ক না পরে বের হলে গুনতে হবে জরিমানা

চাঁদপুরে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি। তারমধ্যে মাস্ক না পরে সড়কে বের হলেই গুনতে হচ্ছে আর্থিক জরিমানা। আজ শনিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত মাত্র তিন ঘন্টা চাঁদপুর শহরের কয়েকটি পয়েন্ট ও জেলার বিভিন্ন উপজেলায় এমন ৯০ জনকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি বিধিনিষেধ আরোপ করার পর চাঁদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় শনিবার থেকে এমন ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এসময় মাস্কবিহীন সড়কে নেমে পড়া পথচারীদের কোনো অজুহাতই মানছেন না ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

মানুষজনের মুখে মাস্ক না থাকলেই করা হচ্ছে আর্থিক জরিমানা। শুধু তাই নয়, থুতনিতে কিংবা পকেটেও মাস্ক থাকলে তাদেরও করা হচ্ছে জরিমানা ও সতর্ক। শুধু তাই নয়, অজুহাত দেখালেই দ্বিগুণ হচ্ছে জরিমানার সেই অঙ্ক। এরই মধ্যে শনিবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের ওয়ারলেস বাজার ও বাবুরহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলালউদ্দিন চৌধুরী।

এসময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, আর্থিক জরিমানা আদায় করা আমাদের মূল উদ্দেশ্য নয়, আমাদের প্রধান কাজ হচ্ছে, জনসাধারণকে সচেতন করা। অহেতুক যারা মাস্ক পড়ছে না কিংবা বিধিনিষেধের তোয়াক্কা করছে না। কেবল তাদেরকেই ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনে আর্থিক জরিমানা করা হচ্ছে।

কোন প্রকার অজুহাত গ্রহণযোগ্য হবে না। মোহাম্মদ হেলালউদ্দিন চৌধুরী আরো বলেন, বাস, সিএনজিচালিত অটোরিকশায়, ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের ওপর অভিযানের পাশাপাশি সচেতনতা করার লক্ষ্যে প্রচার প্রচারণা চালাচ্ছি আমরা।

যাতে সবাই মাস্ক পরিধান করে এবং স্বাস্থ্যবিধি মেনে চলে। তিনি আরো বলেন, এখন থেকে প্রতিদিনই শহরের বিভিন্ন সড়ক ও পয়েন্টে আমাদের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এদিকে, গত ২৪ ঘন্টায় চাঁদপুরে ৮৮ জনের মধ্যে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এতে আক্রান্তের হার প্রায় ৩৭ শতাংশ।

মন্তব্যসমূহ (০)


Lost Password