নওগাঁয় মসলার পাইকারি বাজারে অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নওগাঁয় মসলার পাইকারি বাজারে অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নওগাঁয় কোরবানি ঈদকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখতে মসলার পাইকারি বাজারে তদারকিমূলক অভিযান চালাল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় তারা ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করে। রবিবার দুপুরে শহরের পাইকারি মসলা পট্টি এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- সুজন স্টোর, তাপস স্টোর, হানিফ স্টোর ও মেসার্স শেখ ব্রাদার।

অভিযান পরিচালনাকারি জেলা জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, আসন্ন কোরবানি ঈদকে সামনে রেখে মসলা জাতীয় পণ্যসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের ক্রয় ভাউচার সংরক্ষণ করতে ও পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করতে এবং যৌক্তিক মূল্যে মসলাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় করার জন্য রবিবার দুপুরে শহরের পাইকারি মসলা পট্টি এলাকায় অভিযান তদারকিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে তাপস স্টোরকে ৫ শত টাকা, সুজন স্টোরকে ১ হাজার টাকা, হানিফ স্টোরকে ২ হাজার টাকা ও মেসার্স শেখ ব্রাদারকে ২ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এ ছাড়াও সংশ্লিষ্ট পাইকারি ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য সচেতন করা হয়।

তিনি আরোও বলেন, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁয় নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

মন্তব্যসমূহ (০)


Lost Password