ঝুঁকিপূর্ণ আরো ১২ টি ই-কমার্স সাইট

ঝুঁকিপূর্ণ  আরো ১২ টি  ই-কমার্স সাইট

ইভ্যালি, ই-অরেঞ্জ, ধামাকাসহ  কিছু “ই-কমার্স” সাইটের প্রতারণার খবর চারদিকে চাউর হয়ে গেছে। তবে এগুলোই যে শুধু প্রতারক গোষ্ঠী তা ভেবে নিশ্চিন্তে বসে থাকলে আবারো বড় ধরনের বিপদ হতে পারে অনলাইন-ক্রেতাদের।

সম্প্রতি “দালাল প্লাস” নামক আরেকটি ওয়েব সাইটের বিরুদ্ধে গ্রাহকদেরকে অভিযোগ তুলতে দেখা যাচ্ছে। মোবাইল ফোন, প্ল্যাট-বাড়ি, ফ্রিজ, টেলিভিশন থেকে শুরু করে কি না বিক্রি করে তারা! যে কোনো পণ্য ৪৫% ছাড়ে বিক্রি এবং ৩০ দিনের মধ্যে ডেলিভারির মতো লোভনীয় অফার দিয়ে তারা গ্রাহকদের কাছ থেকে লুফিয়ে নিয়েছে ৫০০ কোটি টাকা। সম্প্রতি প্রতিষ্ঠানটির সামনে গ্রাহকদেরকে মিছিল ও স্লোগান করতে দেখা যাচ্ছে। তবে প্রতিষ্ঠানের কাউকেই ফোনে কিংবা অফিসে পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ তুলছেন বিক্ষুব্ধ গ্রাহকরা।

এছাড়াও আরো কিছু ই-কমার্স সাইটের বিরুদ্ধে অভিযোগ তুলছে গ্রাহকরা। সেগুলো হলো: আলাদিনের প্রদীপ, কিউকম ডট কম, নিডস, বুমবুম, আদিয়ান মার্ট, এসকে টেডার্স, সুপন প্রডাক্ট, মোটর্স, চলন্তিকা, নিউ নাভানা, নিরাপদ ডট কম ইত্যাদি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেছেন, আইনে কোনোভাবেই ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর নিয়ন্ত্রণ পুলিশের হাতে নেই। তবে ক্ষতিগ্রস্তদের নিয়ে পুলিশ কাজ করছে । তিনি সবাইকে সতর্ক করে আরো বলেন, ক্রেতা বা গ্রাহকদেরকে  অবশ্যই লোভ সংবরণ করতে হবে। ৩ লাখ টাকার মটর সাইকেল ১ লাখ টাকায় পেয়ে যাবেন এবং সে মটর সাইকেল বিক্রি করে রাতারাতি অনেক টাকা পেয়ে যাবেন তা ভাবা মোটেই সমীচীন নয়। প্রত্যেকে লোভ সংবরণ করলে এ ধরনের প্রতারক গোষ্ঠী ক্রেতাদের সাথে ভবিষ্যতে এমন প্রতারণার সুযোগ পাবে না।

মন্তব্যসমূহ (০)


Lost Password