মার্কিন অধ্যাপকের দাবি,করোনা আসলে চীনের তৈরি জৈব অস্ত্র

মার্কিন অধ্যাপকের দাবি,করোনা আসলে চীনের তৈরি জৈব অস্ত্র

মার্কিন অধ্যাপক ফ্রান্সিস বয়েল বলেছেন, ‘করোনা আসলে চীনের তৈরি একটি জৈব অস্ত্র এবং যা তৈরি হয়েছে বায়োসেফটি লেভেল ফোর ল্যাবরেটরিতে।’তিনি জানান, চীনের এই জৈব অস্ত্র নির্মাণের খবর অজানা নয় বিশ্ব স্বাস্থ্য সংস্থারও। তারা জানতো, চীনে এমন ‘বায়োলজিক্যাল ওয়েপন’ তৈরি করছে, এমনই বিস্ফোরক দাবি ফ্রান্সিস বয়েলের।

সম্প্রতি ‘জিওপলিটিক্স অ্যান্ড এমপায়ার’ এ দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

ড. বয়েল জানান, চীন এই মারাত্মক এবং আক্রামণাত্মক জৈব অস্ত্র দ্বৈত ব্যবহারের জন্যই তৈরি করেছে। আর সেকারণেই করোনাভাইরাসের বিষয়টি যথাসম্ভব ধামাচাপা দেয়ারও চেষ্টা করছে চীন। সঙ্গে পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থাও নেয়া হচ্ছে কমিউনিস্ট দেশের পক্ষে। এখানেই শেষ নয়। সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাস ছড়িয়েছে বলে যে খবর গোটা বিশ্বে সম্প্রচারিত হয়েছে, তাও নস্যাৎ করে দিয়েছেন তিনি। কোনও বাজার তো নয়ই এমনকি কোনও পশুপাখির থেকেও এই ভাইরাস ছড়িয়ে পড়ার খবর হলপ করে কেউ বলতে পারছে না। আর সেকারণেই করোনা ভাইরাসের উৎপত্তি নিয়ে প্রশ্ন আরও বড় হচ্ছে।

ফ্রান্সিস বয়েলের সঙ্গে কার্যত সহমত হয়েই লেখক জে আর নিকোয়েস্টও একই দাবি করেছেন। তিনি বলেন, কানাডা থেকে করোনাভাইরাস চুরি করে চীন এটাকে মারণাস্ত্রে পরিণত করেছে।

ড. বয়েলেরও দাবি ছিল, কানাডায় উইনিপেগের যে ল্যাবে করোনা নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছিল, সেখানে ছিলেন চীনা এজেন্টরা। তারাই ওই ল্যাব থেকে এই ভাইরাস পাচার করে।এর আগে ইসরায়েলের একজন সামরিক গবেষক ড্যানি শোহাম দাবি করেছিলেন, চীনের এক গবেষণাগার থেকে বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টিকারী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। তার দাবি, ওই গবেষণাগারে গোপনে জৈব রাসায়নিক অস্ত্র বানায় বেইজিং।

উল্লেখ্য প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে ৬ হাজার ৬৪৪ জনের মৃত্যু হয়েছে। এরইমধ্যে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ৯০৬ জন। চীন ছাড়াও ইতালি, ইরান, স্পেনসহ ইউরোপের একাধিক দেশে করোনায় কার্যত বিধ্বস্ত জনজীবন।

মন্তব্যসমূহ (১)

  • MD Rashedul islam

    4 years ago

    এটা একদম মিথ্যা কথা বানোয়াটি কথা করোনাভাইরাস একমাত্র আল্লাহ তালার প্রদত্ত হাতিয়ার এটা আল্লাহতালার সৈনিক এই কোন মানুষের কাজ নয় বানানোর মানুষ তৈরি করতে পারে না মিথ্যা কথা বানাটি কথা ছড়াচ্ছে দেশের ভিতরে তিন জাতি ,,


Lost Password