ফেসবুক লাইভে যুবকের আত্মহত্যাচেষ্টা, বন্ধুর ফোনে বাঁচাল পুলিশ

ফেসবুক লাইভে যুবকের আত্মহত্যাচেষ্টা, বন্ধুর ফোনে বাঁচাল পুলিশ

ফেসবুক লাইভ করে আত্মহত্যা করতে চেয়েছিলেন একজন যুবক। কিন্তু শেষ পর্যন্ত এক বন্ধু এবং ভারতের কলকাতা পুলিশের তৎপরতায় প্রাণ বাঁচল গড়ফা থানা এলাকার সেই যুবকের। পুলিশ জানিয়েছে, ওই যুবকের কাউন্সেলিং শুরু হয়েছে। আত্মহত্যার কারণ কী, কেনই বা ফেসবুকে লাইভ করে আত্মহত্যার চেষ্টা করছিলেন তিনি, তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাত ১টা ৩২ মিনিটে নীলাদ্রি বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তি ১০০ নম্বরে ফোন করেন। ফোনে তিনি জানান, তার বন্ধু ফেসবুক লাইভে আত্মহত্যা করতে চলেছেন। কিন্তু তিনি ওই বন্ধুর বাড়ির সঠিক ঠিকানা জানাতে পারেননি।

লালবাজার থেকে সঙ্গে সঙ্গেই খবর পাঠানো হয় গড়ফা থানায়। লালবাজারও ওই যুবকের লোকেশন ট্র্যাক করতে শুরু করে। ওই যুবকের ফেসবুকের মিউচুয়াল ফ্রেন্ডদের সঙ্গে যোগাযোগ করে তার বাড়ির সঠিক ঠিকানা জানতে পারে। অবশেষে ফোন আসার মিনিট বিশের মধ্যে রাত ১টা ৫২ মিনিটে ওই যুবকের বাড়িতে পৌঁছান গড়ফা থানার এসআই শৌভিক দাস এবং তিনি ওই যুবককে আত্মহত্যা থেকে রক্ষা করেন।

ওই যুবক মানসিক ভাবে ভেঙে পড়েছেন। তাই তার নাম পরিচয় ও ঠিকানা গোপন রেখেছেন পুলিশ কর্তারা। কিন্তু কী কারণে আত্মহত্যা করতে গিয়েছিলেন, তা এখনও জানা যায়নি। এ ভাবে ফেসবুক লাইভের মাধ্যমে আত্মহত্যার সিদ্ধান্ত কেন নিয়েছিলেন, নির্দিষ্ট কাউকে বিষয়টি দেখানোর জন্য, নাকি অন্য কোনও কারণে— এই সব বিষয় খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

কলকাতা পুলিশের ডিসি সাউথ সাবার্বান প্রদীপকুমার যাদব বলেন, ‘‘১০০ নম্বরে ফোন আসার পর লালবাজার ও গড়ফা থানা অত্যন্ত দ্রুততা ও দক্ষতার সঙ্গে কাজ করে ওই যুবকের প্রাণ বাঁচিয়েছে। গোটা বিষয়টি নিয়ে তদন্ত চলছে। আপাতত ওই যুবককে মানসিক ভাবে সুস্থ করার চেষ্টা চলছে।’’ 

মন্তব্যসমূহ (০)


Lost Password