ঢাকায় এসেই বাংলাদেশকে হুমকি

ঢাকায় এসেই বাংলাদেশকে হুমকি
MostPlay

দেশের বাইরে জিম্বাবুয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলে বাংলাদেশে। মনে হতে পারে, এই তো কদিন আগেও তো ত্রিদেশীয় সিরিজ খেলে গেল জিম্বাবুইয়ানরা। কয়েক মাসের মধ্যে আবারো বাংলাদেশ সফরে এলো তারা। আজ বিকেলে ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ে।

ঢাকায় এসেই টাইগারদের হুমকি দিজিম্বাবুয়ের চোখ এখন ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টের দিকে। এই টেস্টের জন্য সম্ভাব্য সেরা প্রস্তুতি নিয়েই এসেছে জিম্বাবুয়ে। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই দারুণ খেলেছে তারা। এর আগে ২০১৮ সালের শেষ দিকে সিলেট টেস্টে বাংলাদেশকে হারিয়ে চমকে দিয়েছিল দলটি।


এবার সেই ম্যাচের পুনরাবৃত্তির লক্ষ্য তাদের। আজ ঢাকায় পৌঁছানোর পর দলের প্রতিনিধি হয়ে সেই কথাই বললেন ব্রেন্ডন টেলর, ‘গত বছর আমরা সিলেট টেস্ট জিতেছিলাম। ওই ম্যাচে টসটা খুব গুরুত্বপূর্ণ ছিল। কারণ চতুর্থ ইনিংসে ব্যাট করা কঠিন হয়। আমরা সতর্ক। আমরা জানি পাকিস্তানের সঙ্গে হারার পর ফিরতে মরিয়া হয়ে আছে তারা।’


এই বাংলাদেশে জিম্বাবুয়ে এতবার এসেছে যে, তারা এখন দেশটাকে নিজেদের ‘দ্বিতীয় বাড়ি’ বলে মনে করছেন টেলর। তিনি বলেছেন, ‘আরো একবার বাংলাদেশে এসে ভালো লাগছে। এটাকে আমরা আমাদের দ্বিতীয় দেশ বলে থাকি। এখানকার কন্ডিশন সম্পর্কে আমাদের জানাশোনা আছে।’


কন্ডিশন অভিজ্ঞতার সুবিধার পাশাপাশি শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে দারুণ পারফরম্যান্স নিজেদের জ্বালানি হিসেবে দেখছেন জিম্বাবুয়ের অভিজ্ঞ তারকা টেলর, ‘দেশের মাটিতে আমরা শ্রীলঙ্কার বিপক্ষে দুটি ভালো টেস্ট খেলেছি।

দুটি টেস্টই পাঁচ দিনে গেছে। ম্যাচ দুটিতে অনেক ইতিবাচক দিক ছিল। আশা করছি এই টেস্টেও তেমনটা হবে। আমরা পুরোপুরি প্রস্তুত।’য়ে বসল জিম্বাবুয়ে।

মন্তব্যসমূহ (০)


Lost Password