ট্রাম্প: ভারতের কাছ থেকে ভালো কিছু পাইনি

ট্রাম্প:  ভারতের কাছ থেকে ভালো কিছু পাইনি

 আসন্ন ভারত সফরকে সামনে রেখে বিস্ফোরক মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন তিনি।ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, ডোনাল্ড ট্রাম্প গতকাল মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ট্রাম্প বলেন, ‘ভারতের কাছ থেকে আমরা ভালো কিছু পাইনি।’ তবে তিনি ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দেশের সম্পর্ক এগিয়ে নিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

ট্রাম্পের সফর ঘিরে ভারতবাসী যে আশা করছেন, তাতে অনেকটাই পানি ঢেলেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘ভারতের সাথে আমাদের একটি বাণিজ্য চুক্তি হতেই পারে। তবে আমি চাইছি এই গুরুত্বপূর্ণ চুক্তিটি এই মুহূর্তে নয়, পরবর্তী সময়ের জন্যে তুলে রাখতে।’আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট পদে নির্বাচন। নির্বাচনের পর ভারতের সঙ্গে বড় কোনো চুক্তি হবে কি না, এমন প্রশ্নে তিনি কিছু জানেন না বলে জানান।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমরা ভারতের সঙ্গে খুব বড় একটা বাণিজ্য চুক্তি করতে চলেছি। আমাদের এটা করতেই হবে। তবে নির্বাচনের আগে এটি করা সম্ভব হবে কি না তা আমি জানি না। এটা ঠিক যে ভারতের সঙ্গে আমাদের অনেক বড় কোনো চুক্তি হবে।’

মন্তব্যসমূহ (০)


Lost Password