ইরফান খানের মৃত্যূর এক বছর আজ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ভারতের ইরফান খানের মৃত্যুর একবছর হলো আজ। মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুবাই আম্বানি হাসপাতালে ২০২০ সালের ২৯ এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর আগে দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন ইরফান খান। ২০১৮ সালে প্রথম এই রোগে আক্রান্ত হওয়ার খবর জানান তিনি। পরবর্তী সময়ে চিকিৎসা নিতে যুক্তরাজ্যে যান। কিছুটা সুস্থ্য হয়ে ভারতে ফিরে আসেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। ২০২০ সালের ২৮ এপ্রিল রাতে কোলন ইনফেকশন সমস্যা নিয়ে মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুবাই আম্বানি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ইরফান।

সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছিল। তবে সে যাত্রায় আর শেষ রক্ষা হয়নি। কোটি কোটি ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান হিন্দি সিনেমার জাদরেল এই অভিনেতা। ইরফানের শূন্যতা অনুভব করেন তার পরিবার ও ভক্তরা। তবে এই অভিনেতার স্ত্রী সুতপা মনে করেন আজও তার পাশেই আছেন ইরফান। এক সাক্ষাৎকারে তিনি বলেন, মাঝে মাঝে মনে হয় সবকিছু আগের মতোই আছে। তিনি (ইরফান) আমার পাশেই থাকে, শুধু শারীরিকভাবে নেই।

সুতপা আরও জানান, ইরফানের চলে যাওয়ার জন্য পরিবারের কেউ-ই প্রস্তুত ছিলেন না। কারণ চিকিৎসকরা জানিয়েছিলেন, এই ধরনের রোগীরা পাঁচ থেকে দশ বছর বেঁচে থাকেন। এছাড়া ইরফানের মেডিক্যাল রিপোর্টও স্বাভাবিক ছিল।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন