বোমা নিয়ে ব্যাংকে ঢুকে ম্যানেজারকে জিম্মির চেষ্টা

গাজীপুরে বোমা নিয়ে ব্যাংকে ঢুকে ম্যানেজারকে জিম্মি করে টাকা লুটের চেষ্টার সময় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকায় শাপলা ম্যানশনে অবস্থিত প্রাইম ব্যাংক লিমিটেডের শাখায় এ ঘটনা ঘটে।আটক ব্যক্তির নাম আবু বকর (৩২)। তিনি বাগেরহাটের  মোড়লগঞ্জ থানার বিশারীঘাটা এলাকার বাসিন্দা। আবু বকর গাজীপুর সিটি করপোরেশনের বোর্ড বাজার বটতলা এলাকায় বসবাস করে।

গাজীপুর মেট্রোপলিটনের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া সাংবাদিকদের জানান, ৩টি পাইপের সমন্বয়ে একটি ইমপ্রোভাইস ইলেকট্রনিক ডিভাইস (আইইডি) তৈরি করা হয়েছিল। এটিকে পাইপ বোমা বলা হয়। ব্যাংকে বোমা রাখার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। প্রথমে ব্যাংক ও মার্কেটের লোকজনদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়। পরে বোমটিকে নিষ্ক্রিয় করার পদক্ষেপ নেওয়া হয়। পরে তাকে আটক করা হয়। এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের পর পুরো বিষয়টি জানা যাবে।

তিনি আরও জানান, দুপুর পৌনে ১টার দিকে এক লোক একটি কালো ব্যাগে করে বোমাটি বহন করে ব্যাংকের ম্যানেজারের কক্ষে ঢুকে তাকে জিম্মি করার চেষ্টা করে। এসময় তাৎক্ষণিক পুলিশকে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থলে গিয়ে প্রথমে বোমা বহনকারীর কাছ থেকে ব্যগটি আলাদা করে। পরে তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের  (সিটিটিসি) ১১ সদস্যের বোমা নিষ্ক্রিয় দলকে খবর দেওয়া হয়। পরে তারা বিকেলে ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করে।

এসময় উপস্থিত ছিলেন- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া, উপ পুলিশ কমিশনার মো. শরিফুর রহমান, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আবু লাইচ মো. ইলিয়াস জিকু, বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম প্রমুখ।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন