আবারো তসলিমার টুইট, ক্ষেপলেন মঈনের বাবা

মঈন আলী ক্রিকেটের সঙ্গে যুক্ত না হলে সিরিয়াতে গিয়ে আইএসে যোগ দিতেন।’ সোমবার টুইটারে এমনটা লিখেছিলেন তসলিমা নাসরিন। তাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে সমালোচনার ঝড়। তার মন্তব্যকে ভালোভাবে নেয়নি ইংল্যান্ডের ক্রিকেটাররাও। মঙ্গলবার (৬ এপ্রিল) সতীর্থের পাশে দাঁড়িয়ে সরব ভূমিকায় অবতীর্ণ হন পেসার জোফরা আর্চার। স্যাম বিলিংস, বেন ডাকেটরাও দেন তসলিমার কথার জবাব। শেষ পর্যন্ত টুইটটি মুছে ফেলেছেন তসলিমা নাসরিন। এরপর সেই টুইটের জের ধরে তসলিমা আরো একটি টুইট করেন।

তসলিমা লিখেন, “বিদ্বেষীরা খুব ভাল করেই জানেন যে, মঈন আলীকে নিয়ে আমার টুইটটি ব্যঙ্গাত্মক ছিল। তবে তারা আমাকে অপমানিত করার জন্য বিষয়টিকে হাতিয়ার বানিয়েছে কারণ আমি মুসলিম সমাজকে সেক্যুলার করার চেষ্টা করি এবং আমি ইসলামী ধর্মান্ধতার বিরোধিতা করি। মানব জাতির সবচেয়ে বড় ট্র্যাজেডি হলো বামপন্থীরা নারীরাই নারী-বিদ্বেষী ইসলামপন্থীদের সমর্থন করে।”

তসলিমার এই টুইটে ক্ষেপেছেন মঈন আলীর বাবা মুনির আলী। তিনি এটিকে ‘ইসলাম বিদ্বেষী’ বক্তব্য বলে অভিহিত করেছেন। লেখিকার শব্দ চয়ন দেখেও হতবাক হয়েছেন তিনি।

মুনির আলী বলেন, “আমার ছেলে মঈনের বিরুদ্ধে তসলিমা নাসরিনের জঘন্য মন্তব্য পড়ে আমি হতবাক হয়েছি। তার টুইটটিতে তিনি তার মূল মন্তব্যটিকে ‘ব্যঙ্গাত্মক’ হিসাবে বর্ণনা করেছেন। আমি তাকে একটি অভিধান নিতে বলব এবং ‘ব্যঙ্গাত্মক’ শব্দটির অর্থ দেখতে বলব।”

তিনি আরো বলেন, “যদি কখনো তার (তসলিমার) সাথে সাক্ষাত হয় তাহলে তার ও তার চেহারা সম্পর্কে আমি যা ভাবি তা বলবো। আমি বিশ্বাস করতে পারছি না সে আমার ছেলেকে বেছে নিয়েছে। মঈন কেমন ছেলে সেটা ক্রিকেট বিশ্বের সবাই জানে।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন