ডিসির বাসভবন ঘেরাও বিক্ষোভ মিছিল

চাকুরি প্রার্থীরা এসেছিলেন নিয়োগ পরীক্ষায় অংশ নিতে। কিন্তু এসে দেখেন নোটিশ ঝুলছে- নিয়োগ পরীক্ষা স্থগিত। ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের অফিস সহায়ক ১৫টি পদের নিয়োগ পরীক্ষা স্থগিতের এমন নোটিশ দেখে বিক্ষোভে ফেটে পড়েন চাকুরি প্রার্থীরা।

শহরের ৫টি কেন্দ্রের ৩ হাজার ২শ ৩৭ পরীক্ষার্থী প্রতিবাদ জানাতে রাস্তায় নেমে মিছিল করে। এক পর্যায়ে প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সভা করে। পরে সকাল সাড়ে ১০টা থেকে জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে বিক্ষোভ করতে থাকে।

এ সময় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করেন। পরে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার নিয়োগ পরীক্ষার্থীদের জানান, ওই পরীক্ষা বৃহস্পতিবার রাতে আদালত স্থগিত করেছেন। কেন করেছেন তা তারা এখনও জানেন না। আবার রাত ১০টার পর স্থগিত আদেশ ভুল হয়েছে মর্মে আদালত আরো একটি তথ্য প্রকাশ করে। এ নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। এ অবস্থায় আদালতের প্রথম সিদ্ধান্তের পরেই কেন্দ্রে কেন্দ্রে পরীক্ষা বন্ধ থাকার ঘোষণাপত্র টানিয়ে দেয়া হয়।

আদালতের আদেশ যাচাই করে শিগগিরই এই পরীক্ষা নেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক। পরে দুপুর ১টায় আন্দোলনরত পরীক্ষার্থীরা তিন দিনের সময় দিয়ে জেলা প্রশাসক বাসভবনের অবরোধ তুলে নেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সাংবাদিকদের জানান, আদালতের এমন আদেশে রাষ্ট্রীয় কাজ ক্ষতির মুখে পড়ে। এ জন্য তারা বিব্রত হয়েছেন। এর দায় তারা নিতে পারেন না।

জানা যায়, জেলা প্রশাসক কার্যালয়ের মাস্টার রোলে চাকরি করেন এমন এক ব্যক্তি নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করায় সিনিয়র সহকারী জজ ভোলা সদরের আদালত ওই আদেশ প্রদান করেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন