অ্যাপ ছাড়া মোটরসাইকেলে যাত্রী বহন করলে ব্যবস্থা নেবে পুলিশ

যাত্রী হিসেবে অ্যাপ ছাড়া মোটরযানে যাতায়াত না করার আহ্বান জানিয়েছে  ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সেইসঙ্গে অ্যাপ ছাড়া মোটরসাইকেল বা প্রাইভেটকারে যাত্রী বহন করলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে। রাজধানীর উত্তরায় অ্যাপ ছাড়া যাত্রী পরিবহনে মোটরসাইকেলসহ ছিনতাইয়ের ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে আজ বৃহস্পতিবার জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানায় ডিএমপি।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ আয়োজিত এই সংবাদ সম্মেলনে কথা বলেন ডিএমপির গোয়েন্দা বিভাগে (ডিবি) নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, ‘অ্যাপ ব্যতিরেকে যারা মোটরযানে যাত্রী হিসেবে উঠবেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি অ্যাপভিত্তিক মোটরসেবায় জড়িত বাইকাররা যেন অ্যাপ ছাড়া যাত্রী পরিবহন না করেন, সে জন্য কার্যকর পদক্ষেপ নিতে রাইড শেয়ারিং প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করবে ডিএমপি।’

গ্রেফতার দুজন হলেন- মো. মাসুম মোল্লা ও মো. ইমরান। গ্রেফতারদের বিষয়ে অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘গত ২১ আগস্ট দুপুর দেড়টায় তুরাগ থানাধীন ১৫ নং সেক্টর ৫ নং ব্রিজ সংলগ্ন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির গলিতে মোটরসাইকেলসহ পৌঁছামাত্র পূর্বপরিকল্পনা অনুযায়ী অজ্ঞাতনামা ব্যক্তিরা মোটরসাইকেলের গতিরোধ করে।

পরবর্তী সময়ে ভিকটিমকে চাকু দ্বারা বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে তার ব্যবহৃত টিভিএস স্ট্রাইকার এবং একটি মোবাইলসেট ছিনতাই করে নিয়া যায়। ওই ঘটনায় তুরাগ থানায় একটি নিয়মিত মামলা হয়। তদন্তে জানা যায়, অ্যাপ ছাড়াই যাত্রী পরিবহন করছিলেন ভুক্তভোগী।ওই ঘটনায় গোয়েন্দা উত্তরা বিভাগের বিভাগের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাই করা মোটরসাইকেলসহ ছিনতাইকারী চক্রের 

এই দুজনকে রাজধানী ও বাগেরহাট থেকে গ্রেফতার করে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন