লকডাউনে ছিন্নমূল মানুষের পাশে খাবার নিয়ে একদল তরুণ

লকডাউন ঘোষণার প্রথমদিনে টাঙ্গাইলে নিম্নআয় ও রাস্তায় থাকা অসহায় মানুষের কাছে খাবার পৌঁছে দিয়েছেন তরুণরা।সোমবার (৫ এপ্রিল) দুপুরে টাঙ্গাইল পৌর এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘শিশুদের জন্য ফাউন্ডেশন’-এর সদস্যরা এ খাবার বিতরণ করেন।নিজেরাই খাবার তৈরি করে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা শহরে ঘুরে ঘুরে ভিক্ষুক, ছিন্নমূল, দুস্থ, পাগলসহ রাস্তার নিম্নআয়ের মানুষের মাঝে খাবার পৌঁছে দিচ্ছেন।

বুয়েটিয়ান ইনভেস্টমেন্ট নেটওয়ার্ক ফাউন্ডেশনের দাতাদের সহযোগিতায় দুস্থদের খাবার আয়োজন পুরো বছর জুড়েই চলবে বলে জানিয়েছেন শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক সজিব খান।ফাউন্ডেশনের পরিচালক ইশরাত সীমা বলেন, লকডাউনে রাস্তায় থাকা কুকুর-বিড়ালের জন্যও প্রতিদিন খাবার আয়োজন করব আমরা।

শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বলেন, গতবারের মতো এবারো আমরা লকডাউনের পুরো সময়টায় মানুষের পাশে থেকে তাদের মুখে খাবার তুলে দেব।তিনি বলেন, ‘হোটেল-রেস্তোরাঁ বন্ধ থাকায় রাস্তায় থাকা এসব মানুষরা অভুক্ত থেকে যাবেন। বিশেষ করে যারা ভিক্ষা করেন এবং পাগল তারা অন্যের বেঁচে যাওয়া খাবার বা দান করা খাবারই খান। এবার সে সুযোগ নেই। তাই আমরা এসব শ্রেণির মানুষের মাঝে খাবার বিতরণ করব।’

গতবছর প্রায় চার মাস মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন শিশুদের জন্য ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন