চট্টগ্রামে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। একই সময় দুই হাজার ৩৮৬টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৭৩ জন। বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো সবশেষ করোনা-সংক্রান্ত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এ নিয়ে চট্টগ্রামে করোনায় ৪০৬ জন মারা গেলেন। তাদের মধ্যে ২৯৯ জন শহরের বাসিন্দা। বাকিরা বিভিন্ন উপজেলার।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী, ২৪ ঘণ্টায় দুই হাজার ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৪৭৩ জনের করোনা পজিটিভ আসে। সংক্রমণের হার প্রায় ২০ শতাংশ। ২৪ ঘণ্টায় চট্টগ্রাম শহরে মারা গেছেন পাঁচজন। আর উপজেলায় মারা গেছেন একজন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৬০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে শনাক্ত হয় ৮৮ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২৩টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৩টি নমুনা পরীক্ষা করে ১১৬ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২০২টি নমুনা পরীক্ষা করে ৭৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১৮টি নমুনা পরীক্ষা করে ৭০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।   

অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত ৪৩ হাজার ১৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে শহরের বাসিন্দা ৩৪ হাজার ৫৮৪ জন। বিভিন্ন উপজেলার বাসিন্দা ৮ হাজার ৬০৪ জন।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন