৯মাস পর একসঙ্গে সাকিববিহীন ‘পঞ্চপাণ্ডব’

মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহামুদউল্লাহ- এই পাঁচজন মিলে ‘পঞ্চপাণ্ডব’। টাইগার ক্রিকেটের উত্থানের সঙ্গে মিশিয়ে আছে এই পাঁচজন। সাকিব নিষেধাজ্ঞায় থাকলেও খেলার মধ্যে রয়েছেন বাকি চারজন। আর এই ‘ফ্যান্টাসটিক ফোর’ দীর্ঘ ৯ মাস পর আবার একসঙ্গে মাঠে নামতে যাচ্ছে আসন্ন জিম্বাবুয়ে সিরিজ দিয়ে।  

মাশরাফির ফেরার সিরিজে ৯ মাস পর এক সঙ্গে মাঠে নামতে যাচ্ছেন চার সিনিয়র ক্রিকেটার (মাশরাফি, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ)। সর্বশেষ ২০১৯ সালের আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালে একসঙ্গে খেলেছিলেন ‘ফ্যান্টাস্টিক ফোর’।

জিম্বাবুয়ে সিরিজে চার সিনিয়র একসঙ্গে মাঠে নামলেও এটাই হতে পারে শেষ বারের মতো। কারণ এই সিরিজ দিয়ে অধিনায়কত্বের ইতি টানতে যাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। এরপরের সিরিজে ওয়ানডে দলপতির থাকা না থাকা এখনও নিশ্চিত নয়।

যদিও এই সফরের পরেই পাকিস্তানের মাটিতে ১ মাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। সেই সিরিজে মাশরাফি দলের সঙ্গে থাকবেন কিনা তা নিশ্চিত নয়।

আগামী ১ মার্চ শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের ম্যাচ দুটি হবে ৩ ও ৬ মার্চ। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন