বর ২৫, কনে ১৫, বিয়ে বন্ধ

জামালপুরে জেলা প্রশাসনের সহায়তায় বাল্যবিয়ে বন্ধ করে বর ও কনের বাবাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত আড়াইটার দিকে শহরের বোষপাড়া এলাকায় এ বাল্যবিয়ের সংবাদ পায় প্রশাসন। পরে সেখানে গিয়ে শহরের কাচারীপাড়া এলাকার আব্দুল আলীর ছেলের আবু রায়হানের (২৫) সঙ্গে বোষপাড়া এলাকার সাদেক আলীর মেয়ে ৯ম শ্রেণির ছাত্রী সাবিনা আক্তারের (১৫) বাল্যবিয়ে বন্ধ করা হয়।

 

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খান, মো. আরিফুর রহমান, এম. আব্দুল্লাহ ইবনে মাসুদ আহমেদ ও এসআই আসীম কুমার প্রমুখ।

জামালপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু আব্দুল্লাহ খান জানান, বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছেলের বাবা আব্দুল আলী ও মেয়ের বাবা সাদেককে ১০ হাজার টাকা জারিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া বাল্যবিয়ে আইনত দণ্ডনীয় অপরাধ জেনেও এ আয়োজন করার অপরাধে বর-কনে এবং এ কাজে সহায়তাকারী বাড়ির মালিক জাহাঙ্গিরের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

বিডিটাইপ সংবাদের লেখক হতে পারেন আপনিও। আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: bdtype@gmail.com ই-মেইলে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন