মির্জা ফখরুলকে পড়াশুনা করতে বললেন তথ্যমন্ত্রী করোনা নিয়ে

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিমানন্দর, বিএনপির কাজ হচ্ছে সমালোচনা করা। তারা ভুল খোঁজার রাজনীতি করছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বলব এ বিষয়ে একটু পড়াশোনা করার জন্য। করোনাভাইরাসে কেউ আক্রান্ত হলে সঙ্গে সঙ্গে শনাক্ত করা যায় না। সংক্রমিত হওয়ার ১৪ দিন পরে তার দেহে করোনাভাইরাস আছে কিনা সেটি নির্ণয় করা যায়।

বুধবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নাটোর জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।তথ্যমন্ত্রী বলেন, সমুদ্রবন্দর এবং স্থলবন্দরে ব্যবস্থা নেওয়া সত্ত্বেও দুজন বাংলাদেশি বিদেশ থেকে আক্রান্ত হয়ে দেশে এসেছে। বিএনপিকে বলব এগুলো নিয়ে প্রশ্ন এবং রাজনৈতিক বাদানুবাদ না করে একযোগে কাজ করা প্রয়োজন। তাদেরকে বলব সবকিছুর মধ্যে রাজনীতি না খোঁজার জন্য।

হাছান মাহমুদ বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। অর্থনৈতিক ও কারিগরি সক্ষমতা আমাদের চেয়ে বেশি হওয়ার সত্ত্বেও মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স জার্মানি, বেলজিয়াম, সিঙ্গাপুরসহ পৃথিবীর প্রায় একশটি দেশ করোনাভাইরাস থেকে নিজেদের মুক্ত রাখতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশে এ রোগের চিকিৎসার ব্যাপারে সমস্ত পদক্ষেপ গ্রহণ করেছেন। সেই মোতাবেক কার্যক্রম চলছে।

তথ্যমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জনস্বার্থের কথা বিবেচনা করে মুজিববর্ষের জনসমাগম সম্পৃক্ত কর্মসূচিগুলো স্থগিত করেছেন। তবে বাতিল করা হয়নি। আমরা কর্মসূচি পুনর্বিন্যাস করতে যাচ্ছি।’

সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, নাটোর জেলার আওয়ামী লীগ সভাপতি আবদুল কুদ্দুস এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, শফিকুল ইসলাম শিমুল এমপি, দলের উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ নাটোর জেলার আওয়ামী লীগের নেতারা যোগ দেন।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন