ডুবে গেল বাংলাদেশি বার্জ ভারতীয় জাহাজের ধাক্কায়

ভারতের পশ্চিমবঙ্গে জাহাজের ধাক্কায় হুগলি নদীতে পণ্যবাহী বাংলাদেশি বার্জ ডুবির ঘটনা ঘটেছে। পশ্চিমবঙ্গের গণমাধ্যম এইসময় এ তথ্য জানিয়েছে। বার্জে থাকা ১৩ জন ক্রুকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, সকালে নদীতে অন্য একটি বার্জের সঙ্গে ধাক্কা লাগে বাংলাদেশের ‘এমভি মমতাময়ী মা’ নামের ওই বার্জের। ধাক্কা লাগার পরই একদিকে হেলে পড়ে বার্জটি। এছাড়াও বার্জের ভিতরে আগুন ধরে যায়। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই বজবজের হুগলি নদীর পাড়ে পৌঁছে যান উদ্ধারকারীরা। তারা বার্জটি উদ্ধারে চেষ্টা চালান। কিন্তু এ সময় হুগলি নদীতে জোয়ার এসে পড়ে। এ সময় পানির স্র্রোতে বার্জটি ডুবে যায়।

এই দুর্ঘটনার বিষয়ে কলকাতা পোর্ট ট্রাস্টের মুখপাত্র সঞ্জয় মুখোপাধ্যায় বলেছেন, কলকাতা ডিভি রবীন্দ্র নামে জাহাজটি মেরামতের সামগ্রী নিয়ে আসছিল। সেই সময় বাংলাদেশি বার্জের সঙ্গে সংঘর্ষ হয়। এতেই এ দুর্ঘটনা ঘটে। তবে ওই বার্জের ১৩ জন ক্রু নিরাপদে রয়েছেন। এদিকে পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান বিনিত কুমার এই দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন।

কলকাতা পুলিশ সূত্রে খবর, ‘এম ভি মমতাময়ী মা’ নামের ওই পণ্যবাহী বাংলাদেশি বার্জটি কলকাতা বন্দরের দিকে আসছিল।প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই সময়ে উল্টো দিক থেকে আসা অন্য একটি বার্জের সঙ্গে আচমকা সংঘর্ষ হয় মমতাময়ী মা-এর। ধাক্কার জেরে এক দিকে কাত হয়ে যায় জলযানটি। পরে এর ১৩ নাবিককে উদ্ধার করা হয়।

এই দুর্ঘটনার বিষয়ে কলকাতা পোর্ট ট্রাস্টের মুখপাত্র সঞ্জয় মুখোপাধ্যায় জানান, কলকাতা ‘ডিভি রবীন্দ্র’ নামে জাহাজটি মেরামতের সামগ্রী নিয়ে আসছিল। সেই সময় বাংলাদেশি বার্জের সঙ্গে সংঘর্ষ হয়। এতেই এ দুর্ঘটনা ঘটে। তবে ওই বার্জের ১৩ জন ক্রু নিরাপদে রয়েছেন।এদিকে পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান বিনিত কুমার এই দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন