প্রযুক্তি

পূর্বের কঠোর নীতিমালা থেকে সরে এসেছে গুগল – Google

বিশ্বের অনেক পাবলিশার কোম্পানি গুগলকে ব্যবহার করে অনলাইনে ব্যবসা করে থাকে। গুগল ঘন ঘন তাদের পলিসি পরিবর্তন করে। তাই প্রকাশকরা প্রায়শই গুগলের নীতিগুলি বুঝতে এবং একাধিক বিজ্ঞাপন পণ্য ব্যবহারের পলিসি বুঝতে হিমশিম খায়। এই কারণে, গুগল তার সামগ্রীর নীতিগুলির আপডেটের সাথে তার নীতিগুলি সহজ করতে শুরু করেছে।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

আপনি যখন গুগলের প্রকাশনা বিধি-নিষেধ মেনে কন্টেন্ট মনিটাইজ করবেন তখন এটি আর নীতি লঙ্ঘন বলে গণ্য হবে না। এর পরিবর্তে, গুগল অ্যাডসেন্স ব্যবহারকারী এবং বিজ্ঞাপন দাতাদের পছন্দ অনুসারে স্বয়ংক্রিয়ভাবে সেই ধরণের কন্টেন্টের উপর নিষেধাজ্ঞা থাকতে পারে।

যৌনতা বিষয়ক কন্টেন্ট, বিস্ফোরক, বন্দুক, বন্দুকের যন্ত্রাংশ সম্পর্কিত কন্টেন্ট, অন্যান্য অস্ত্র, তামাক, বিনোদনমূলক কন্টেন্ট, অ্যালকোহল বিক্রয় এবং অপব্যবহার, অনলাইন জুয়া, প্রেসক্রিপশন ড্রাগ, এবং অগ্রহণযোগ্য ফার্মাসিউটিক্যালস কন্টেন্ট এর উপর নিষেধাজ্ঞা বহাল থাকবে।

গুগলের প্রকাশক নীতিমালায় অন্তর্ভুক্ত থাকা কন্টেন্ট গুগল অ্যাডের মাধ্যমে মনিটাইজ করা হবে না। আপনি যদি এই ক্যাটাগরি থেকে কন্টেন্ট মনিটাইজের চেষ্টা করেন তবে এর ফলে অ্যাকাউন্ট নিষিদ্ধ হতে পারে।

অবৈধ বিষয়বস্তু, শিশু যৌন নিগ্রহের উপাদান, যৌনতা সম্পর্কিত বিষয়বস্তু, পারিবারিক কন্টেন্ট, সম্পত্তির অপব্যবহার, বিপন্ন বা হুমকি প্রজাতি, বিপজ্জনক বা অযৌক্তিক বিষয়বস্তু, অসতর্ক আচরণ, ভুল বিবরণী, ক্ষতিকারক বা অযাচিত সফটওয়্যার গুগলের নীতিমালার অন্তর্ভুক্ত থাকবে।

আপনার উচিত নীতিমালা অনুসারে সবসময় আপডেটেড থাকা এবং কোনও সমস্যা এড়াতে অ্যাডসেন্স হেল্প সেন্টারে যোগাযোগ করা। আপডেটটি সেপ্টেম্বর ২০১৯ এর সময় পুরো কার্যকর হবে যেখানে নীতি এবং বিধি-নিষেধ আপডেট করা হবে। আপনার কন্টেন্ট বা পণ্যটি অনুগত কিনা তা নিশ্চিত হয়ে নিন।

আপনার সাইটটি শতভাগ অ্যাডসেন্স এর নিয়ম মেনে করা হয়েছে কিনা বা অ্যাকাউন্টটি নিষিদ্ধ হওয়ার ঝুঁকিতে আছে কিনা তা আপনাকে জানতে হবে। ট্র্যাফিক ব্লকিং সমাধানে আপনাকে গুগলের নিয়ম-কানুন ভাল করে বুঝতে হবে। যদি আপনি গুগলের পলিসি সঠিকভাবে মেনে চলতে পারেন তাহলে আপনার অ্যাকাউন্টটি সুরক্ষিত থাকবে।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close