খেলাধুলা

নজির গড়লেন ম্যানইউর ভারপ্রাপ্ত কোচ

হোসে মরিনহোর নাটকীয় বিদায়ের পর সবাইকে অবাক করেই ম্যানচেস্টার ইউনাইটেডের হাল ধরেন ওলে গানার সোলসকায়ের। দায়িত্ব বুঝে নিয়েই প্রিমিয়ার লিগে টানা চার চারটি জয় পান ম্যান ইউ’র বর্তমান এই ভারপ্রাপ্ত কোচ। শনিবার এফ এ কাপে রিডিংকে হারানোর সঙ্গে সঙ্গে রেকর্ড গড়লেন সোলসকায়ের।
নরওয়ে জাতীয় দলের সাবেক এই ফুটবলার ইউনাইডের প্রথম কোচ, দায়িত্বগ্রহণের পর যিনি প্রথম পাঁচ ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছেন। স্যার ম্যাট বুসবি, অ্যালেক্স ফার্গুসনদের মতো কিংবদন্তি কোচদের ছাপিয়ে গেলেন দলটির সাবেক এই ফরোয়ার্ড।
মরিনহোর বিদায়ের পর পাঁচ গোলে জয় দিয়ে ম্যান ইউয়ে শুরু করেছিলেন তার স্বপ্নের অভিযান। এরপর এক এক করে টানা জয় প্রথম পাঁচ ম্যাচে।
সাম্প্রতিক সময়ে ইউনাইটেডের এমন ধারাবাহিক পারফরম্যান্সে অনভ্যস্ত হয়ে উঠেছিলেন সমর্থকেরা। ফার্গুসনের স্মৃতি উসকে যেন ক্লাবের সেই সোনালী দিনগুলো ফিরিয়ে আনছেন ক্লাবেরই ওলে গানার সোলসকায়ের।
যদিও এদিন এফ এ কাপের তৃতীয় ম্যাচে রেড ডেভিলসদের পারফরম্যান্স আহামরি কিছু ছিল না। ওল্ডট্রাফোর্ডে দুই গোলে ম্যাচ জিতে নেয় লুকাকুরা। প্রথমার্ধের জোড়া গোলেই জয় নিশ্চিত হয় সোলসকায়ের অ্যান্ড কোম্পানির।
প্রথমার্ধে পেনাল্টি পেয়ে ম্যাচের ২২ মিনিটেই এগিয়ে যায় ঐতিহ্যবাহী দলটি। হুয়ান মাতাকে বক্সের মধ্যে ধাক্কা দিয়ে ফেলে দেয়ায় ভিএআরের সাহায্য নিয়ে স্পটকিকের নির্দেশ দেন রেফারি। স্পটকিক থেকে গোল করে দলকে এগিয়ে দিতে ভুলচুক করেননি স্প্যানিশ এই মিডফিল্ডার।
বিরতির ঠিক আগের মুহূর্তে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন লুকাকু। বেলজিয়ান স্ট্রাইকারকে উদ্দেশ্য করে স্যাঞ্চেজের ডিফেন্স চেরা থ্রুয়ের কোনও উত্তর এক্ষেত্রে ছিল না রিডিং রক্ষণের কাছে।
গোলরক্ষককে মাটি ধরিয়ে এফ এ কাপে নিজের ১৩ তম গোলটি তুলে নেন লুকাকু। সেইসঙ্গে নিশ্চিত হয়ে যায় ম্যানইউয়ের জয়।
ম্যাচ জুড়ে ৬০ শতাংশ বল নিজেদের পায়ে রেখেও ম্যানইউ’র গোলরক্ষককে টপকে সারা ম্যাচে গোল করতে ব্যর্থ হয় রিডিং।
স্প্যানিশ গোলকিপার ডি গিয়ার বদলে গোল পোস্টের দায়িত্ব সামলান সার্জিও রোমেরো। একের পর এক দুর্দান্ত সব সেভ করেন এই আর্জেন্টাইন তারকা।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন
প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close