নেতানিয়াহুর বিরুদ্ধে ৫০ হাজার মানুষের বিক্ষোভ

নেতানিয়াহুর বিরুদ্ধে ৫০ হাজার মানুষের বিক্ষোভ

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং পদত্যাগের দাবিতে তার বাসভবনের সামনে শনিবার রাতে বিক্ষোভ করেছেন ৫০ হাজার মানুষ। দেশটির সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শনিবারের বিক্ষোভটি ছিল আগের যে কোনো বিক্ষোভের চেয়েও অনেক বড়।

যেখানে প্রায় ৫০ হাজার মানুষ অংশ নিয়েছেন। দুর্নীতিবাজ নেতানিয়াহুকে আর ক্ষমতায় দেখতে চান না বলে স্লোগান তুলেছেন তারা। নির্বাচনের ঠিক দুদিন আগে এমন বিশাল বিক্ষোভ নেতানিয়াহুর জয়-পরাজয়ের ওপর বিশাল প্রভাব ফেলবে বলে বিশ্লেষকরা মনে করছেন।

বিক্ষোভকারীরা নেতানিয়াহুর বাসভবনের পাশে ইসরাইলের পার্লামেন্ট নেসেটের সামনে থেকে বেলফোর ট্রিট পর্যন্ত বিশাল ওই বিক্ষোভ মিছিলে হাজারও মানুষ অংশ নেন।

বিক্ষোভকারীদের গণজমায়েতের কারণে সবদিকের রাস্তা বন্ধ হয়ে যায়। পুলিশ বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়। তারা নেতানিয়াহুর বাসভবনের সামনে অবস্থান নিয়ে নানা রকম স্লোগান দিতে থাকেন। আবার কেউ কেউ ঢোল ও হর্ন বাজিয়ে স্লোগান দেন।

করোনাভাইরাসের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নিতে না পারা, ঘুস, স্বজনপ্রীতি, জালিয়াতি ও দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযুক্ত নেতানিয়াহুর জন্য এবারের নির্বাচনটা সত্যিকার অর্থেই একটা অগ্নিপরীক্ষা বলে ইসরাইলি গণমাধ্যমগুলোর প্রতিবেদনে উল্লেখ করা হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password