ভারত- ইংল্যান্ডের প্রথম টেস্ট ড্র

ভারত- ইংল্যান্ডের প্রথম টেস্ট ড্র

নটিংহ্যাম টেস্টের পঞ্চম ও শেষদিনে ভারতের জয়ের উজ্জ্বল সম্ভাবনা ছিল। শেষ দিনে তাদের প্রয়োজন ছিল ১৫৭ রান হাতে ৯ উইকেট। কিন্ত পঞ্চম দিনের পুরোটাই গেল বৃষ্টির পেটে। শেষদিনে একটি বলও গড়ায়নি বৃষ্টির কারণে। সারাদিন মেঘ বৃষ্টির লুকোচুরি এবং ভেজা আউটফিল্ডের কারণে ড্রেসিংরুমেই বসে থাকতে হয়েছে দুই দলের ক্রিকেটারদের। স্থানীয় সময় বিকাল তিনটা ৪৯ মিনিটে ঘোষণা আসে, আর খেলা হচ্ছে না। তাই হিসেবনিকেশের আর প্রয়োজন পড়েনি। ড্র দিয়েই শুরু হল ভারত ও ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ।

চতুর্থ দিনে ইংল্যান্ডের হয়ে অধিনায়ক জো রুট সেঞ্চুরি করে দলকে টেনে তুললেও জসপ্রীত বুমরাহর দুর্দান্ত বোলিং রুখে দেয় স্বাগতিকদের। দ্বিতীয় ইনিংসে অলআউট হওয়ার আগে ৩০৩ রান সংগ্রহ করে স্বাগতিক ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট শিকার করেন বুমরাহ৷ প্রথম ইনিংসেও ৪ উইকেট শিকার করেন তিনি। ইংলিশদের দেয়া ২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বৃষ্টির আগে ভারত সংগ্রহ করে ১ উইকেটে ৫২ রান। প্রথম ইনিংসে ৬৪ ও দ্বিতীয় ইনিংসে ১০৯ রান করার সুবাদে ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট।

আগামী বৃহস্পতিবার (১২ আগষ্ট) ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে সফরকারী ভারত।

মন্তব্যসমূহ (০)


Lost Password