পুলিশি সহযোগিতায় গোবিন্দগঞ্জ হতে চলনবিল এলাকায় আনুষ্ঠানিকভাবে ধানকাটা শ্রমিক প্রেরণের কার্যক্রম উদ্বোধন।

পুলিশি সহযোগিতায় গোবিন্দগঞ্জ হতে চলনবিল এলাকায়  আনুষ্ঠানিকভাবে ধানকাটা শ্রমিক প্রেরণের কার্যক্রম উদ্বোধন।

 আজ ২০ এপ্রিল সোমবার দুপুর ১২ টায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা এলাকা হতে চলনবিল অঞ্চলে আনুষ্ঠানিক ভাবে ধানকাটা শ্রমিক প্রেরণের কার্যক্রম উদ্বোধন হয়েছে। এ কার্যক্রম উদ্বোধন করেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ এবং এ সময় উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, টিআই নূর,রুহুল ইন্সপেক্টর তদন্ত, আফজাল হোসেন ও উপজেলা কৃষি অফিসার খালেদুর রহমান।

জানা গেছে, শ্রমিক প্রেরণের কার্যক্রমের আওতায় আজকে প্রথম ধাপে ২২ জন শ্রমিক প্রেরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় গোবিন্দগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ শ্রমিকের তালিকা প্রস্তুত করেছেন। প্রস্তুতকৃত তালিকা অনুযায়ী দুপুর ১২ টায় জেলা পুলিশের দেয়া বিশেষ বাসে করে নাটোর জেলার সিংড়া থানার চলনবিল অঞ্চলে প্রথমধাপে এ ২২ জনের শ্রমিক টিমটি গেল।

এ শ্রমিক টিম প্রেরণের আগে সকল শ্রমিক কে আজ সকাল ১১ ঘটিকায় গোবিন্দগঞ্জ থানা মসজিদ মাঠে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে করোনা ভাইরাস সংক্রান্ত প্রয়োজনীয় ব্রিফিং দেয়া হয়। এবং সকল শ্রমিকদের কে থানার পক্ষ হতে দুটি করে সৌজন্য মাস্ক বিতরণ করে গোবিন্দগঞ্জ  থানা পুলিশ। 

 এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ জানান প্রতি বছর নাটোরের চলনবিল সহ দেশের অনেক  অঞ্চলে  বোরো মৌসুমে হাজার হেক্টর জমির ধান কাটা ও মাড়াই করার জন্য হাজার, হাজার শ্রমিক এই এ গোবিন্দগঞ্জ অঞ্চল  হতে নিজ উদ্যেগে দেশের বিভিন্ন এলাকায় প্রতি বছর যায় কিন্তু সম্প্রতি সময়ে করোনার কারনে এবং অনেক জেলায় লকডাউন থাকায় শ্রমিকরা নিজ উদ্যেগে যেতে পারছেনা তাই কৃষি সেক্টর কে সচল রাখার নিমিত্তে প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় এই কার্যক্রম চালু হলো।এর আওতায় পর্যায়ক্রমে চাহিদা অনুযায়ী দেশের বিভিন্ন প্রান্তে শ্রমিক পাঠানো হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password