৪ জুলাই থেকে লকডাউন ওয়ারীতে

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে রাজধানীর ওয়ারী এলাকার ‘রেড জোন’ চিহ্নিত এলাকাগুলোতে আগামী ৪ জুন থেকে লকডাউন কার্যকর করা হবে। পরবর্তী ২১ দিনের জন্য ওই এলাকা থাকবে লকডাউনের আওতায়।

মঙ্গলবার (৩০ জুন) বিকেলে লকডাউন কার্যকরে কেন্দ্রীয় কমিটির বৈঠক শেষে এ ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।

মেয়র তাপস বলেন, গতকাল (সোমবার) আমরা স্থানীয় সরকার বিভাগ থেকে লকডাউন কার্যকরে চিঠি পেয়েছি। চিঠি পাওয়ার পরপরই আমরা কাজ শুরু করি, প্রস্তুতি নিতে শুরু করি। লকডাউনের আওতায় থাকা এলাকাগুলো হলো— ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, র‍্যাংকিন স্ট্রিট, ঢাকা-সিলেট মহাসড়ক (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন), জাহাঙ্গীর রোড, নওয়াব রোড, হরে রোড ও ওয়ারী রোড।

তিনি বলেন, ‘আগামী শনিবার (৪ জুলাই) ভোর ছয়টা থেকে লকডাউন বাস্তবায়ন করা হবে। এসব এলাকা ২১ দিন লকডাউন থাকবে। এই এলাকায় কেবলমাত্র দুটি সড়ক হয়ে যাতায়াত থাকবে। বাকি সড়কগুলোর মুখগুলো আমরা বন্ধ করে দেব। সেখানে একটি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হবে। নমুনা সংগ্রহ করার জন্য বুথ স্থাপন করা হবে।’

রাজাবাজারের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ওয়ারীর লকডাউন সফল করতেও আশাবাদী বলে জানান তাপস। অত্র এলাকায় বর্তমানে ৪৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত আছেন বলেও সংবাদ সম্মেলনে জানান তিনি।

এদিকে পরীক্ষামূলকভাবে চলা পূর্ব রাজাবাজারে ২১ দিনের লকডাউন আজ মঙ্গলবার রাতে শেষ হচ্ছে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান এই তথ্য জানান। এরপর এলাকাটিতে নিয়ন্ত্রণ বজায় রেখা চলা হবে। আর কোনো বাড়িতে যদি করোনা রোগী থাকে তাহলে কেবল সেই বাড়িটি আরও কিছুদিন লকডাউন করা হতে পারে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন