মায়ের মর্মান্তিক মৃত্যু , জানে না শিশু মাশিয়াব

মায়ের মর্মান্তিক মৃত্যু , জানে না শিশু মাশিয়াব
MostPlay

চার বছর বয়সী শিশু মানিজুর মাশিয়াব এখনও জানে না তার মা কোথায়? এও জানে না তার মা আর কোনো দিনও ফিরবে কিনা? মায়ের সঙ্গে বেড়াতে গিয়েছিল সে। কে জানতো এ দিনটাই হবে তার মাকে হারানোর দিন? মায়ের সঙ্গে ফুফুর (বাবার বোন) বিয়ের বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন দেখে প্রাইভেটকারে বাড়ি ফিরছিল মাশিয়াব।

শুক্রবার (১৭ জানুয়ারি) গভীর রাতে একটি প্রাইভেটকারে মানিজুর মাশিয়াব যখন মায়ের কোলে ঘুমিয়ে বাড়ি আসছিলো ঠিক ওই মুহূর্তেই যশোর শহরের বিমান অফিস মোড়ে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে একটি বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খায়। সেখানেই চিরদিনের জন্য মা আফরোজা তাবাসসুম তিথী (৩০), দুই ফুফু ডা. তনিমা ইয়াসমিন পিয়াসা (২৮) ও তানজিলা ইয়াসমিন ইয়াসাকে (২৮) হারিয়ে ফেলে সে। ঘটনার একদিন পার হলেও জানেন না তার মা কোথায়? দুই ফুফু কোথায়?

দুর্ঘটনার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে তার চিকিৎসার অবনতি হলে পরিবার দ্রুত শহরের একটি বেসরকারি হাসপাতালে (ইবনে সিনা) ভর্তি করে। শিশু মাশিয়াবের মাথায় এবং পেটে আঘাত পেলেও বর্তমানে সে ভালো আছে বলে জানিয়েছেন তার চিকিৎসক।

রোববার (১৯ জানুয়ারি) দুপুরে হাসপাতালে যেয়ে দেখা যায়, হাসপাতাল বেডে মাশিয়াবেকে ঘিরে আছে অশ্রুসিক্ত স্বজনরা। শিশুর দাদি খালেদা পারভীন ঝর্ণা পুত্রবধু তাবাসসুম তিথীকে হারিয়ে দিশেহারা। চাপা কান্নাজড়িত কন্ঠে বার্তা২৪.কমকে তিনি বলেন, পুত্রবধূকে হারানোর বেদনা বড় কঠিন। মাশিয়াবের মা বেঁচে নেই? মাশিয়াবকে কিভাবে জবাব দিবো। জ্ঞান ফেরার সঙ্গে খোঁজ করছে তার মাকে। মা মা বলে কাঁদছে শিশু মাশিয়াব! ছেলেকে কিভাবে জবাব দিবো?

তিনি আরো বলেন, ঘটনার দিন মাশিয়াবেব জন্মদিন ছিলো। তাকে নিয়ে কত আনন্দ করেছে তার পরিবার। জন্মদিনের কেক কেটেছে। তারপর ফুফুর বিয়ের বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন দেখেতে যায় মায়ের সঙ্গে। আমার সুখের সংসারে এক দুর্ঘটনায় সব শেষ হয়েছে।

হাসপাতালের চিকিৎসক বিজয় কুমার জানান, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত শিশু মানিজুর মাশিয়াব চিকিৎসায় উন্নতি হয়েছে। মাথার আঘাতের ব্যাথা কমেছে এবং পেটে জমা পানি উন্নতির দিকে। শিশু মাশিয়াব বর্তমানে শঙ্কামুক্ত।

প্রসঙ্গত, ১৭ জানুয়ারি গভীর রাতে যশোর শহরের বিমান অফিস মোড়ে এক প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খায়। ঘটনাস্থলেই মারা যান শিশু মানিজুর মাশিয়াবের মা আফরোজা তাবাসসুম তিথী, দুই ফুফু ডা. তনিমা ইয়াসমিন পিয়াসার ও তানজিলা ইয়াসমিন ইয়াসা। এছাড়া এ ঘটনায় গুরুতর আহত হয় শিশু মানিজুর মাশিয়াবের ফুফু ডা. তনিমা ইয়াসমিন পিয়াসার স্বামী শফিকুল ইসলাম জ্যোতি এবং তার দুই বন্ধু শাহীন হোসেন ও হৃদয় হোসেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password