ভিপি নুরের উপর হামলার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশ

ভিপি নুরের উপর হামলার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশ
MostPlay

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সহসভাপতি নুরুল হক নুরসহ অন্যান্য শিক্ষার্থিদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন  ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিস। সোমবার দুপুরে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশী কমমিউনিটির বিভিন্ন সংগঠন এবং বিভিন্ন পেশার মানুষ।

সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মো. তরিকুল ইসলামের পরিচালনায় এবং সেক্রেটারি জেনারেল মোহাম্মাদ শাকিল উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউভিজের চেয়ারম্যান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থি আবু সালেহ মোহাম্মদ ইয়াহহিয়া। প্রধান অতিথির বক্তব্যে  মোহাম্মদ ইয়াহহিয়া বলেন, ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ অন্যান্য শিক্ষার্থিদের উপর যে হামলা করা হয়েছে তা পরিকল্পিত এবং বর্তমান সরকারের বাকশালী আচরণের অংশ। তিনি বলেন, নুরুল হক নুরুর উপর অসংখ্যবার হামলা হয়েছে। এ ব্যাপারে ঢাবি প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনী ছিল নিশ্চুপ। অবিলম্বে তিনি এ হামলায় জড়িত গোলাম রাব্বানিসহ সকল অপরাধীকে গ্রেপ্তারের দাবী জানান।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ শাকিল উদ্দিন বলেন, তথাকথিত মুক্তিযোদ্ধা মঞ্চের আড়ালে এক শ্রেণির সন্ত্রাসী মুক্তিজদ্ধের প্রকৃত চেতনা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে বলে উল্লেখ করেন। অবিলম্বে মুক্তিযোদ্ধা মঞ্চের সকল কর্মকা- বাতিল এবং নুরুসহ সাধারন শিক্ষার্থিদের উপর হামলায় জড়িতদের শাস্তির আওতায় আনার জন্য সরকারের প্রতি আহবান জানান।

বিক্ষোভ কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন, মোহাম্মাদ মাজহারুল ইসলাম ভূঁইয়া, আলী শাহজাদা, মো. ফয়েজ উল্লাহ, রায়হান চৌধুরী, মো. তারেক আজিজ রোমান, আহমেদ নুরুল পাশা, মো. নাশীর উদ্দিন, সামিউজ্জামান সিদ্দিকি, সিফাত আলী, মো. করিম মিয়া, আবু হানিফ, মো. আরশাদ আলী, মিথুন আলম খান, মো. আছার আলী, মো. দেলোয়ার হোসাইন, ইশতিয়াক হোসাইন, নুর বক্সসহ কমিউনিটির বিভিন্ন স্খরের নেতৃবৃন্দ।

মন্তব্যসমূহ (০)


Lost Password