ভারতে মুসলিমবিরোধী তাণ্ডব: ছেলের সামনেই বাবাকে মেরে ফেলল পুলিশ!

ভারতে মুসলিমবিরোধী তাণ্ডব: ছেলের সামনেই বাবাকে মেরে ফেলল পুলিশ!
MostPlay

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ চলছে। এই বিক্ষোভ হয়েছে ম্যাঙ্গালুরুতেও। আর এই বিক্ষোভ ঠেকাতে নৃশংস তাণ্ডব চালিয়েছে পুলিশ। সেখানে পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে দুজনের। নিহতদের মধ্য একজনের নাম আব্দুল জলিল। আব্দুল জালিলের ছেলে সাবিল বলেন, চোখের সামনে আমার বাবাকে মেরে ফেলল পুলিশ।

জানা গেছে, গত ১৯ ডিসেম্বর বিকেল চারটার সময়ে নামাজের উদ্দেশে ঘর থেকে বেরিয়েছিলেন সাবিল। বের হওয়ার সময়েই গুলি লাগে তাঁর। গুলি লাগে আব্দুল জলিলের শরীরেও। সাবিল বাঁচলেও বাঁচেননি আব্দুল। সেই ঘটনার পর এখনও আতঙ্কে রয়েছে সাবিলের পরিবার।

পরিবারের সদস্য সাকিনা জানিয়েছেন, পুলিশ আমাদের ওপর যা অত্যাচার করেছে, মনে হয় এখনই আমাদের ছেড়ে দেবে না।

এদিকে, ম্যাঙ্গালুরুর ঘটনার একাধিক ভিডিও সামনে এসেছে। আরও একটি ভিডিওতে দেখা গেছে, মসজিদে ঢুকে গুলি চালিয়েছে ম্যাঙ্গালুরুর পুলিশ। সামনে এসেছে হাসপাতালে পুলিশি তাণ্ডবের ভিডিও।

হাসপাতাল কর্মীদের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, হাসপাতালে ঢুকে পুলিশ মুসলিমবিরোধী স্লোগানও তোলে। সেইদিন বিক্ষোভকারীদের মিছিলেও গুলি চালায় পুলিশ।

ঘটনায় দুজন পুলিশের গুলিতে আহত হন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই খবর ছড়িয়ে পড়তেই বিক্ষোভকারীদের একটা অংশ জড়ো হয় হাসপাতালের সামনে। সেখানে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে হাসপাতালেও ঢুকে পড়ে পুলিশ। একটি ভিডিও-তে দেখা গেছে, বিক্ষোভকারীদের হাসপাতালের ভেতরে বিক্ষোভকারীদের খুঁজছে পুলিশ। সেখানে গিয়ে একটি ওয়ার্ডের বন্ধ দরজায় লাথি মেরে, লাঠি চালিয়ে দরজা খোলার চেষ্টা করছে।

হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, বিক্ষোভকারী ভেবে রোগীর আত্মীয়দের ওপরেও লাঠি চালিয়েছে পুলিশ।
সূত্র : আজকাল

মন্তব্যসমূহ (০)


Lost Password