বিকাশ অ্যাপে প্রতারণা

বিকাশ অ্যাপে প্রতারণা
MostPlay

সোহেল রানা, প্রভাত কুমার সাহা, শাওন মণ্ডল ও মামুনুর রশিদ। ওরা ভয় দেখিয়ে বা ভুয়া তথ্য দিয়ে গোপন পিন নম্বর নিয়ে সাধারণ মানুষের বিকাশের টাকা হাতিয়ে নিত। এমন কী নিজেদেরকে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দিয়ে নিম্নপদস্থ কর্মকর্তা ও প্রতিষ্ঠানের নিজস্ব বিকাশ এজেন্টদের নম্বর সংগ্রহ করে তাদেরকে ফোন করে জরুরি প্রয়োজনে টাকা পাঠাতে বলে ও টাকা ধার দিতে বলে। এমন কী বদলির ভয় দেখিয়েও তাদের কাছ থেকে টাকা সংগ্রহ করত এই প্রতারক চক্রের সদস্যরা।
র্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র্যাব)-৪-এর সদস্যরা বৃহস্পতিবার রাজধানীর কাফরুলের সেনপাড়ার পর্বতা আদর্শ রোডের একটি বাসা থেকে তাদেরকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহূত আটটি মোবাইল ফোনসেট ও ২৪টি সিম জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র্যাব-৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল।
র্যাবের এ কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতরা মোবাইল ব্যাংকিং বিকাশের মাধ্যমে সাধারণ মানুষ ও সরকারি কর্মচারীদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে।

তারা দেশের বিভিন্ন স্থানের সাধারণ বিকাশ এজেন্টদের কাছ থেকে লেনদেনের তথ্য সংগ্রহ করে। ভুয়া নাম-ঠিকানা দিয়ে নিবন্ধিত সিমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন এলাকার সহজ-সরল সাধারণ মানুষের কাছে নিজেদের বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয়। স্মার্টফোনে বিকাশ অ্যাপস্ ব্যবহার করে সাধারণ লোকজনের বিকাশ অ্যাকাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

মন্তব্যসমূহ (০)


Lost Password