নুরদের ওপর হামলা: মুখ খুললেন লাঠি হাতে ভাইরাল সেই ছাত্রলীগ নেত্রী!

নুরদের ওপর হামলা: মুখ খুললেন লাঠি হাতে ভাইরাল সেই ছাত্রলীগ নেত্রী!
MostPlay

কারো ওপর হামলা করতে নয়, শিবির-ছাত্রদল ঠেকাতে হাতে লাঠি তুলে নেন বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু ভবনে হামলায় অংশ নেয়া মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির ছাত্রীবিষয়ক সম্পাদক ফাতেমাতুজ জোহরা রিপা।

২২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসুর ভিপি নূরুল হক নূরুসহ ২৫ জনকে পিটিয়ে আহত করেছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

ওই হামলার ভিডিওতে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির ছাত্রীবিষয়ক সম্পাদক ফাতেমাতুজ জোহরা রিপাকে লাঠি হাতে দেখা যায়। তিনি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের ছাত্রীবিষয়ক সম্পাদক।

মঙ্গলবার রাত ৯টার দিকে মোবাইল ফোনে করলে লাঠি হাতে থাকা মেয়েটি রিপা নিজেই ছিলেন বলে তিনি নিশ্চিত করেছেন।

তার দাবি, নিজের নিরাপত্তার তাগিদেই লাঠি হাতে তুলে নিয়েছেন। শিবির-ছাত্রদল ঠেকাতে, কারো ওপর হামলা করতে নয়। আর নূরের সঙ্গে থাকা বহিরাগত ছাত্রদল-শিবিরের নেতাকর্মীরা তাদেরকে গালমন্দ করেছে।

এদিকে ডাকসুর হামলার পর থেকে লাঠি হাতে রিপার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় নিজের ফেসবুক আইডি ডিএকটিভেট করে রাখেন তিনি।

তবে তার নামে (Fatema Ripa) একটি ফেসবুক পেজ ও গ্রুপ খুলে মঙ্গলবার ২টার দিকে লাঠি হাতে ছবিগুলো দিয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের হুশিয়ারি দেয়া হয়। ওই পোস্টগুলোতে ফেসবুক ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের মন্তব্য করছেন।

এতে অনেকেই রিপোর্ট দিয়ে আইডি, পেজ ও গ্রুপগুলো রিপোর্ট দিয়ে বন্ধ করে দেয়ার জন্য অনুরোধ করেন। পেজটি থেকে আল মামুনসহ তিন আসামিকে আটক করায় প্রতিবাদ জানানো হয়।

রিপা লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভার বাঁশঘর এলাকার বাসিন্দা ও রামগঞ্জ মডেল কলেজের অনার্সের ছাত্রী।

রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাসান ফয়সাল মাল বলেন, রিপা স্থানীয় ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়। সাম্প্রতিককালে তিনি ঢাকায় গিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় ছাত্রীবিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। লাঠি হাতে তার ছবিটি আমরা দেখেছি।

উল্লেখ্য, চলতি বছরের ৬ এপ্রিল রামগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির একটি অনুষ্ঠানে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খান প্রধান অতিথি ছিলেন। এসময় এমপির সঙ্গে সভা মঞ্চে ওঠা ছাত্রলীগ নেতাকর্মীদের নেমে যেতে বলা হয়। সবাই নামলেও নামেনি রিপা। তখন রিপাকেও নেমে যেতে বলা হয়। পরে ফেসবুক লাইভে এসে কান্নাকাটি করে ভাইরাল হন রিপা। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ে।

প্রসঙ্গত, ২২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু ভবনে হামলা চালিয়ে ভিপি নূরুল হক নূরুসহ ২৫ জনকে পিটিয়ে আহত করেছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। ওই হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকায় ৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩৫ জনকে আসামি করা হয়েছে।

এর মধ্যে গ্রেফতার তিন আসামিকে ৩ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত। তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও মুক্তিযোদ্ধা মঞ্চের একাংশের নেতা আল মামুন, ইয়াসির আরাফাত ও মেহেদী হাসান।

তবে আসামিদের মধ্যে যাদের নাম উল্লেখ করা হয়েছে সেখানে রিপার নাম নেই। কিন্তু মঙ্গলবার দুপুরে শাহবাগ থানায় ডাকসুর ভিপি নূরুল হক নূরের দায়েরকৃত অভিযোগপত্রে ৩২ নম্বরে রিপার নাম রয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password