দেড় লাখ টাকার সানগ্লাস পরে সমালোচনার শিকার মোদি

দেড় লাখ টাকার সানগ্লাস পরে সমালোচনার শিকার মোদি
MostPlay

আন্তর্জাতিক ডেস্কঃ সূর্যগ্রহণ দেখতে কেরালার কোঝিকোড়ে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু আকাশে মেঘ থাকায় এই গ্রহণ ভালো করে দেখার সৌভাগ্য হয়নি তার। তবে দেড় লাখ টাকার সানগ্লাস পরে সূর্যগ্রহণ দেখতে গিয়ে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। সানগ্লাসটি একটি জার্মান সংস্থার।

নেটিজেনরা বলছেন, ‘রাজনৈতিক জীবনের শুরু থেকেই যিনি বলে আসছেন, ‘আমি ফকির। পার্থিব সম্পত্তির প্রতি আমার কোনো মোহ নেই। মানুষের সেবাতেই আমি জীবন উৎসর্গ করতে চাই’। সেই তিনিই ‘রাজসিক’ জীবনের জন্য বিতর্কের মধ্যে পড়েছেন।

এর আগে দশকের শেষ সূর্যগ্রহণ দেখতে না পেয়ে টুইটারে মোদি লিখেছেন, দুর্ভাগ্যবশত, মেঘের আচ্ছন্নতার কারণে আমি সূর্যগ্রহণ দেখতে পেলাম না, তবে লাইভ স্ট্রিমের সাহায্যে আমি কোজিকোড় এবং অন্যান্য অংশের গ্রহণের ঝলক দেখতে পেয়েছি। বিশেষজ্ঞদের সঙ্গে কথোপকথনের মাধ্যমে বিষয়টি সম্পর্কে আমার জ্ঞানকে আরও সমৃদ্ধ করেছি।

উল্লেখ্য, এই দশকের শেষ সূর্যগ্রহণ ছিল আজ। সকাল ৮টা ২৭ মিনিট থেকে ২টা ৫মিনিট পর্যন্ত চছে সূর্যগ্রহণ। সূর্যগ্রহণ খালি চোখে দেখা অত্যন্ত ক্ষতিকর। এছাড়া এক্স-রে ফিল্ম, নেগেটিভ, ভিডিও এবং অডিও ক্যাসেটের ফিতা, সানগ্লাস, ঘোলা বা রঙিন কাচেও সূর্যের ক্ষতিকর অতিবেগুনি ও অবলোহিত রশ্মি আটকে না। তাই কোনোক্রমেই এগুলো দিয়ে সূর্যগ্রহণ দেখা উচিত নয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password