তাপসের প্রশংসায় বিচারপতির স্ট্যাটাস, উদ্বেগ ব্যারিস্টার খোকনের

তাপসের প্রশংসায় বিচারপতির স্ট্যাটাস, উদ্বেগ ব্যারিস্টার খোকনের
MostPlay

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপসের প্রশংসা করে হাইকোর্টের এক বিচারপতি তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী (বার) সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

রবিবার (২৯ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেন, সুপ্রিম কোর্টের দুই/একজন বিচারপতি রাজনৈতিকভাবে দলীয় মনোনয়ন পাওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক মেয়র প্রার্থীর পক্ষে প্রশংসা করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

আমরা মনে করি, কোনো বিচারপতি কোনো মেয়র প্রার্থীকে সমর্থন বা তার প্রশংসা করলে জনসাধারণের মধ্যে সুপ্রিম কোর্টের নিরপেক্ষতা, ন্যায়বিচার ও ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ হবে। এ অবস্থায় বিচারকদের নিরপেক্ষতা বজায় রাখার অনুরোধ করছি।

প্রসঙ্গত, হাইকোর্ট বিভাগের এক বিচারপতি ডিএসসিসির আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর প্রশংসা করে যে স্ট্যাটাস দিয়েছেন, বিএনপিপন্থী আইনজীবীরা তার স্ক্রিনশট শেয়ার করছেন নিজেদের ফেসবুকে।

বিচারপতি তার স্ট্যাটাসে ব্যারিস্টার তাপসের ছবি পোস্ট করে লেখেন, ‘কিন্তু আমরা মিস করবো একজন তরুণ, টগবগে, বিনয়ী, ভদ্র ও আদালতসূলভ.... এখনো দুর্দান্ত আইনজীবীকে।’

নির্বাচন কমিশন গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি ও ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ১৮টি। আর দক্ষিণ সিটিতে সাধারণ ওয়ার্ড ৭৫টি ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড ২৫টি।

ঢাকা উত্তর সিটির মোট ভোটার ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন ও দক্ষিণে ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। ২০১৯ সালে হালনাগাদের মাধ্যমে যারা ভোটার হওয়ার প্রক্রিয়ায় আছেন, তারা এই সিটি করপোরেশনে ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন না।

মন্তব্যসমূহ (০)


Lost Password