খেলাধুলা

গেইল এখন ঢাকায়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের অংশ নিচ্ছে সাতটি দল। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টের এবারের আয়োজনে প্রতিটি দল থেকে অংশ নিতে পারবে মোট চারজন করে বিদেশি খেলোয়াড়। আজ শনিবার থেকে রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিপিএল। দেশের ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় এই আয়োজনের পরিচিত মুখ ক্রিস গেইল এরই মধ্যে ঢাকায় পৌঁছেছেন।
ক্যারিবীয় এই ব্যাটিং দানব গেল বারের মতো এইবারও রংপুরের হয়ে অংশ নিচ্ছেন। যদিও প্রথম ম্যাচে গেইলের অংশগ্রহণ নিয়ে রয়েছে সংশয়।
পঞ্চম আসরের ফাইনালে ঢাকা ডাইনামাইটসের বিপক্ষে ২০ ওভারে ১ উইকেটে ২০৬ রানের বিশাল রানের পাহাড় গড়েছিল রংপুর। ওই ম্যাচে গেইল একাই তুলে নিয়েছিলেন ১৪৬ রান। ৬৯ বলের ইনিংসটিতে ৫টি চারের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের এই ওপেনার হাঁকান ১৮টি ছক্কা।
জবাবে মাত্র ৯ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করতে সক্ষম হয় ঢাকা। এতে ৫৭ রানে জয়ী হয়ে শিরোপা ঘরে তুলে মাশরাফি বিন মুর্তজার দল। ওই ম্যাচে বিপিএল ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি তুলে নেয়ার সুবাদে ম্যাচ ও সিরিজ সেরাও নির্বাচিত হন গেইল।
ছোট ফরম্যাটের এই আসর শেষ হবে ফেব্রুয়ারির ৮ তারিখ ফাইনালের মধ্য দিয়ে।

রংপুর রাইডার্সঃ

দেশি ক্রিকেটারঃ
মাশরাফি বিন মুর্তজা (আইকন), নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, মেহেদি মারুফ, ফারদিন হোসেন এনি, নাহিদুল ইসলাম, আবুল হাসান রাজু ও নাদিফ চৌধুরী।
বিদেশি ক্রিকেটারঃ
ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস, রবি বোপারা, রিলে রুশো, শেন উইলিয়ামস, বেনি হাওয়েল, শেলডন কটরেল।

এ বিভাগের আরো খবর

Close