রাজনীতি

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ৩ কেন্দ্রে ভোটগ্রহণ ৯ই জানুয়ারি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রে আগামী ৯ই জানুয়ারি ভোটগ্রহণ হবে। স্থগিত হওয়া কেন্দ্রের ভোট ছাড়াই ১০ হাজার ১শ’ ১৯ ভোটে এগিয়ে আছেন বিএনপির প্রার্থী। তার বিরুদ্ধে জিততে হলে, নিকটতম স্বতন্ত্র প্রার্থীকে পেতে হবে সব কটি ভোট।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দু’পক্ষের সংঘর্ষ, কেন্দ্র দখল এবং ভোট জালিয়াতিসহ নানা অভিযোগে স্থগিত করা হয় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ৩টি কেন্দ্রের ভোটগ্রহণ। আগামী ৯ জানুয়ারি পুনরায় ভোটগ্রহণ হবে এই তিনটি কেন্দ্রে।

এই আসনে ১২৯টির কেন্দ্রের ফলাফলে ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে ঐক্যফ্রন্ট প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। অন্যদিকে, মহাজোট প্রার্থী দাবিদার অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া ২৭৯ ভোট ও তার শ্বশুর মহজোটের আরেক দাবিদার অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা পেয়েছেন ৩৯ হাজার ৩০৫ ভোট।

এরই মধ্যে ভোটগ্রহণের প্রস্তুতি শুরু করেছে নির্বাচন কমিশন। তবে ভোট নিয়ে ভোটাররা রয়েছেন শঙ্কার মধ্যে। কিন্তু, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ নিশ্চিতে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন সহকারী রিটানিং কর্মকর্তা।

আশুগঞ্জ সহকারি রিটানিং কর্মকর্তা মৌসুমী বাইন হীরা বলেন, ‘সকল পোলিং ও প্রিসাইডিং অফিসার নিয়োগ নিয়ে আমরা কাজ করছি। ৯ তারিখে সুন্দর ও সুষ্ঠু নির্বাচন আমরা গ্রহণ করবো।’

স্থগিত হওয়া এই তিনটি কেন্দ্রের মোট ভোটার ১০ হাজার ৫৭৪ জন।

Close