যুগের সাথে তাল মিলিয়ে লেখাপড়া করতে হবেঃ ওবায়দুর রহমান

যুগের সাথে তাল মিলিয়ে লেখাপড়া করতে হবেঃ ওবায়দুর রহমান
MostPlay

বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে লেখাপড়া করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মোঃ ওবায়দুর রহমান।

স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে নবীনবরণ ও “মুজিব শতবর্ষ ডিজিটাল ফেস্ট-২০২০” প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান অনুষ্ঠান উদযাপন করেছে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগ।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মোঃ ওবায়দুর রহমান বলেন, নবীন শিক্ষার্থীদের জন্য আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে তাদের লেখাপড়ার পরিবেশ তৈরি করে দেয়া। নবীনেরা যেন বিশ্বমানের শিক্ষাগ্রহণ করতে পারে তা নিশ্চিত করা। তারা যেন দেশ গড়ার অগ্রণী ভূমিকা ও যুগোপযোগী ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর হিসাবে কাজ করতে পারে, এটাই কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মূল লক্ষ্য।

নবীনবরণ ও “মুজিব শতবর্ষ ডিজিটাল ফেস্ট-২০২০” প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মকবুল আহমেদ খান, রেজিস্ট্রার আ. ফ. ম গোলাম হোসেন, প্রক্টর ড. কাজী বজলুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. ফারজানা আলমসহ অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকরা।

এছাড়াও নবীন শিক্ষার্থীদের স্বাগত জানাতে ও “মুজিব শতবর্ষ ডিজিটাল ফেস্ট- ২০২০” পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ কায়কোবাদ।

মুজিব শতবর্ষ ডিজিটাল ফেস্ট-২০২০ এ বিভিন্ন গ্রূপের পুরস্কার বিজয়ীরা হচ্ছে: আইসিটি অলিম্পিয়াড: মোঃ নাজমুল হোসাইন, আল-মামুন, ফাতেমা বিনতে হোসাইন; প্রোগ্রামিং প্রতিযোগীতা মুজিব শতবর্ষ ফেস্ট: জান্নাতুল ফেরডৌস, সায়েম মাহমুদ, সাহির জামান; প্রোগ্রামিং প্রতিযোগিতা সেমিস্টার ফল- ২০২১: সায়েম মাহমুদ, সাহির জামান, ফয়সাল আহমেদ; আইসিটি বিতর্ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন – তুয়াবা গ্রুপ,রানার আপ- সোয়েব, ম্যান অব দ্যা ডিবেটর তুয়াবা।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আহমেদ নকিব মজুমদার ও জান্নাতুন নাঈম মুনা, নবীনবরণ ও মুজিব শতবর্ষ ডিজিটাল ফেস্ট-২০২০ অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সম্পূর্ণ অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন প্রভাষক মাহবুব রশিদ ও মৌমিতা কবির।

মন্তব্যসমূহ (০)


Lost Password