গরমে প্রাণ জুড়াতে তরমুজের রেসিপি

গরমে প্রাণ জুড়াতে তরমুজের রেসিপি
MostPlay

গরমের দিনে আরাম পেতে তরমুজের বিকল্প নেই। গোটা ফল হোক বা রস করে, প্রাণ জুড়িয়ে যায় খেলে। তবে এ ছাড়াও আপনি অন্য অনেক ভাবে তরমুজ উপভোগ করতে পারেন। বাড়ি বসে বানিয়ে ফেলুন এই দু’টি রেসিপি

তরমুজ মার্টিনিঃ

উপকরণঃ
১ কাপ তরমুজের রস
১/৪ কাপ ভদকা
১/৪ কাপ তরমুজ কুচি
নুন স্বাদ অনুযায়ী
১ চা চামচ চিনি
২ টেবিল চামচ সিরাপ (সাধারণ)
১ পাতিলেবুর রস

প্রণালীঃ
একটা পাত্রে নুন চিনি মিশিয়ে সেটা একটা প্লেটে ঢালুন। একটা মার্টিনি গ্লাস নিয়ে সেটার মুখটা তরমুজের টুকরো ঘষে ভিজিয়ে নিন। এবার সেটা প্লেটের উপর রাখুন, যাতে গ্লাসের মুখে নুন-চিনির স্তর লেগে যায়।

একটা ককটেল শেকারে বরফ কুচি নিন। তার উপর বাকি উপকরণ ঢেলে ভাল করে ঝাঁকিয়ে নিন। শেকারের বাইরেটা ভিজে ভিজে হয়ে এলে মিশ্রণটা ছাকনি দিয়ে ছেকে গ্লাসে ঢালুন।

এক টুকরো তরমুজে গ্লাসের উপর দিয়ে পরিবেশন করুন।

তরমুজের পপসিক্‌লঃ

উপকরণঃ
১টা ছোট তরমুজ
৩ কিউয়ি

প্রণালীঃ
একটা ছোট তরমুজ অর্ধেক করে কেটে মাঝখান থেকে তরমুজটা খোসা থেকে খুবলে বার করে নিন। বিজ আলাদা করে একটা হ্যান্ড ব্লেন্ডারের সাহায্যে রস করে নিন। এই মিশ্রণ পপসিক্‌ল বানানোর ছাঁচে ফেলে একটা করে কাঠি ঢুকিয়ে দিন। তারপর এগুলি ফ্রিজারে জমতে দিন।

তিনটি কিউয়ি খোসা ছাড়িয়ে কেটে নিন। একটা হ্যান্ড ব্লেন্ডার দিয়ে পিউরি করে রাখুন। প্রত্যেকটা পপসিক্‌লের উপর কিছুটা অংশে এই পিউরি লাগিয়ে ফের জমিয়ে নিন ফ্রিজারে। যখনই আইসক্রিম খেতে ইচ্ছে করবে, ফ্রিজ থেকে বার করে এই স্বাস্থ্যকর পপসিক্‌ল খান।

মন্তব্যসমূহ (০)


Lost Password